জিম্বাবুয়েকে ১৪৭ রানে আটকাল-334408 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


টি-টোয়েন্টি বিশ্বকাপ

জিম্বাবুয়েকে ১৪৭ রানে আটকাল স্কটল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৬ ১৭:২৭



জিম্বাবুয়েকে ১৪৭ রানে আটকাল স্কটল্যান্ড

১৭ ওভারে জিম্বাবুয়ের রান ছিল ১২৮। স্কটল্যান্ডের বোলাররা শেষ ৪ ওভারে দারুণ বল করলেন। দিলেন মাত্র ১৯ রান। উইকেট নিলেন দুটি। আর তাতে নাগপুরে নিজেদের দ্বিতীয় ম্যাচে ২০ ওভারে ৭ উইকেটে ১৪৭ রান করেছে জিম্বাবুয়ে। টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপ 'বি'তে প্রথম ম্যাচ জিতেছে জিম্বাবুয়ে, হেরেছে স্কটল্যান্ড।

জিম্বাবুয়ের ইনিংসে সবার আগে বলতে হবে শন উইলিয়ামসের ৩৬ বলে করা ৫৩ রানের কথা। দল পঞ্চম ওভারে ১৯ রানে হারিয়েছিল দুই উইকেট। সেখান থেকে চমৎকার ব্যাটিংয়ে জিম্বাবুয়ের ইনিংস টেনে নিয়ে গেছেন উইলিয়ামস। তৃতীয় উইকেটে তার সাথে ৩২ রানের জুটি গড়েন রিচমন্ড মুতুম্বামি (১৯)।

এরপর সিকান্দার রাজা (৯), ম্যালকম ওয়ালাররা (১৩) কিছু রান দিয়ে গেছেন। দলের ১২৮ রানের সময় পেসার সাফাইয়ান শরিফের শিকার হয়েছেন উইলিয়ামস। শেষের দিকে যা রান পাবার তা এল্টন চিগুম্বুরার ব্যাটে পেয়েছে জিম্বাবুয়ে। ১৭ বলে ২০ করা এই ব্যাটসম্যান ইনিংসের শেষ বলে আউট হয়েছেন।

ওপেনার অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা (৪) টানা দ্বিতীয় ম্যাচে রান আউট হয়েছেন। এদিন একটি রান নিতে গিয়ে ভুসি সিবান্দার সাথে সামনা সামনি ধাক্কা লাগে তার। তিনি রান আউট হন। সিবান্দা হন আহত। পরে ১২ রান করেই ফিরে যান গত ম্যাচে ফিফটি করা সিবান্দা। স্কটিশ বাঁ হাতি স্পিনার মার্ক ওয়াট মাত্র ২১ রানে ২ উইকেট নিয়েছেন। দুটি করে উইকেট শরিফ ও আরেক পেসার আলাসডাইর ইভান্সের। পেসার জশ ড্যাভিও ৪ ওভারে ২১ রান দিয়েছেন। যদিও উইকেট পাননি।

মন্তব্য