kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


দেশের ভালোবাসায় ম্যানসিটি ছাড়বেন আগুয়েরো

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৬ ১৭:০১



দেশের ভালোবাসায় ম্যানসিটি ছাড়বেন আগুয়েরো

দেশের ক্লাব ইন্দিপেন্দিয়েন্তের জন্য অন্যরকম ভালোবাসা আছে সার্জিও 'কুন' আগুয়েরোর। আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের ছেলেবেলার ক্লাব ওটি।

ওখান থেকেই তার উত্থান। বড় বড় খেলোয়াড়রা এভাবেই দেশের ক্লাবে নাম করে ইউরোপে পাড়ি জমান। বেশির ভাগ আর ফেরেন না। যারা ফেরেন তারাও বয়স একেবারে পড়ে যাওয়ার পর ফেরেন। তখন আর দেওয়ার কিছু থাকে না। আগুয়েরো তা হতে দেবেন না। ম্যানচেস্টার সিটি ছেড়ে ইন্দিপেন্দিয়েন্তেতে তিনি যাবেন সেরা খেলায় থাকতে থাকতেই।

এখন বয়স ২৭। ২০১৯ সাল পর্যন্ত ইংলিশ ক্লাব ম্যানসিটির সাথে চুক্তি আগুয়েরোর। এক বছর চুক্তি বাড়ানোর ক্লজও আছে। কিন্তু আগুয়েরো বলছেন, ২০১৮ রাশিয়া বিশ্বকাপ শেষে আর্জেন্টিনায় ফিরে যাবেন। যোগ দেবেন ইন্দিপেন্দিয়েন্তেতে। ২০১১ সালে ম্যানসিটিতে যোগ দেন আগুয়েরো। ২০১৪ সালে আরো ৫ বছরের চুক্তিতে সই করেন। ২০০৬ পর্যন্ত ছিলেন ইন্দিপেন্দিয়েন্তেতে।

"গত কয়েক মাসে নতুন চুক্তি নিয়ে অনেক কথা হয়েছে। কিন্তু আমি তাতে কান দেইনি। আমি নিশ্চিত যে বিশ্বকাপের পর আমার চুক্তি শেষ হলে ফিরে যাবো ইন্দিপেন্দিয়েন্তেতে। " আগুয়েরো বলেছেন, "এই ক্লাবে আমার জন্য সবকিছু ভালো। ট্রান্সফারের সুবিধাও আছে। কিন্তু ইউরোপের কোথায় যাবো আমি? না। আমার চুক্তি শেষ হলে এল রোহোর হয়ে খেলতে আর্জেন্টিনা যাবো। ম্যানচেস্টার থেকে সোজা আভেলানেদা। "

আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আইরেসের কাছের শহর আভেলানেদা। ইন্দিপেন্দিয়েন্তে সেখানকার নামি ক্লাব। ৯ বছর বয়সে এই ক্লাবে যোগ দিয়েছিলেন আগুয়েরো। ১৫ বছর বয়সে আর্জেন্টিনার লিগ ইতিহাসের সর্বকনিষ্ঠ হিসেবে অভিষেক তার। কোপা লিবার্তাদোরেসেও সর্বকনিষ্ঠ খেলোয়াড়ের রেকর্ড গড়েছিলেন। ২০০৬ সালে ২০ মিলিয়ন ইউরোতে ইন্দিপেন্দিয়েন্তে ছেড়ে স্পেনের আতলেতিকো মাদ্রিদে যোগ দিয়েছিলেন আগুয়েরো। এখন তো ম্যানসিটির ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়। আর্জেন্টিনার হয়ে ৬৯ ম্যাচে ৩২ গোল করা ফরোয়ার্ড আগুয়েরো ২০১৫র ডিসেম্বরে বলেছিলেন, "বুড়ো হয়ে ফিরতে চাই না আমি। সবকিছু ঠিক থাকলে আমার অন্তরের ক্লাবে ৩১ বছর বয়সে যোগ দেবো। "


মন্তব্য