প্রোটিয়াদের হারিয়ে সিরিজ-334380 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


প্রোটিয়াদের হারিয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৬ ১৫:২২



প্রোটিয়াদের হারিয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে দারুণ আত্মবিশ্বাস পেল অস্ট্রেলিয়া। বুধবার নিউল্যান্ডসে সিরিজের শেষ ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে তারা হারিয়েছে ৬ উইকেটে। দারুণভাবে রান তাড়া করে প্রোটিয়াদের তিন ম্যাচের সিরিজ ২-০তে হারিয়েছে তারা।

হাশিম আমলার অপরাজিত ৯৭ রানে দক্ষিণ আফ্রিকা ৪ উইকেটে করেছিল ১৭৮ রান। নিউল্যান্ডসে এই রান তাড়া করে জিততে হলে রেকর্ড করতে হতো। তাই করেছে অস্ট্রেলিয়া। ৪ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছেছে।

উসমান খাজা (৩৩) ও শেন ওয়াটসন (৪২) দারুণ শুরু দিয়েছিলেন অস্ট্রেলিয়াকে। ৭৬ রান তোলার পর উদ্বোধনী জুটি ভেঙেছে ৮.২ ওভারে। লেগ স্পিনার ইমরান তাহির তিন বলের ব্যবধানে ফিরিয়েছেন তাদের। কিন্তু তৃতীয় উইকেটে অধিনায়ক স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার ৭৯ রানের জুটি গড়ে জয়ের পথ করেছেন। স্মিথ ৪৪ ও ওয়ার্নার ৩৩ রান করেছেন। ওয়ার্নার রান আউট হয়েছেন। উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন স্মিথ। কিন্তু ১০ বলে ১৯ রান করে অপরাজিত থেকেছেন গ্লেন ম্যাক্সওয়েল। একমাত্র বলে চার মেরে খেলা শেষ করেছেন মিচেল মার্শ। বিশ্বকাপের আগে দুই দলেরই শেষ ম্যাচ ছিল এটি।

এর আগে আমলা ৬২ বলের দুর্দান্ত ইনিংসে ৮টি চার ও চারটি ছক্কা মেরেছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে এই ৯৭ কোনো দক্ষিণ আফ্রিকানের ব্যক্তিগত সর্বোচ্চ। কুইন্টন ডি কক ও আমলা উদ্বোধনী জুটিতে ৪৭ রান করেছেন। ১৩ বলে ২৫ রান করেছেন কক। ৬ ওভারের পাওয়ার প্লেতে এসেছে ৬৮ রান। কিন্তু এরপর রানের গতি কমেছে। লেগি অ্যাডাম জাম্পা ৪ ওভারে মাত্র ২৩ রান দিয়েছেন। রাইলি রুসো ১৬ ও ডেভিড মিলার ১৬ বলে ৩০ রান করেছেন। কিন্তু জিততে পারেনি প্রোটিয়ারা।  

 

মন্তব্য