kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


টি-টোয়েন্টি বিশ্বকাপ

ওমানের সামনে ১৫৫ রানের চ্যালেঞ্জ দিলো আয়ারল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৬ ২১:৫৩



ওমানের সামনে ১৫৫ রানের চ্যালেঞ্জ দিলো আয়ারল্যান্ড

ধর্মশালায় বাংলাদেশেরই গ্রুপ 'এ'তে বুধবার আরেক ম্যাচে মুখোমুখি হয়েছে আয়ারল্যান্ড ও ওমান। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ের এই ম্যাচে টস জিতে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৫৪ রান তুলেছে আইরিশরা।

ওমান এই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলছে। বিশ্বকাপে তাদের অভিষেক ম্যাচটা স্মরণীয় হয়ে থাকবে জিশান মাকসুদের পাখির ডানায় ভর করে নেয়া ক্যাচের কারণে। ওটা বিশ্বকাপে ওমানের প্রথম উইকেটও।

সপ্তম ওভার। কোনো উইকেট না হারিয়ে ৪৮ রান করে ফেলেছে আয়ারল্যান্ড। এই সময় একটু উচুতে ড্রাইভ করেছিলেন পল স্টার্লিং। কাভারে বাঁ দিকে বাতাসে উড়ে এক হাতে মাকসুদ নিলেন ক্যাচ। স্টার্লিং বিশ্বাস করেননি। আম্পায়াররা টিভি আম্পায়ারের সহায়তায় নিশ্চিত হয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসের অন্যতম সেরা ক্যাচ নিয়েও নির্বিকার ছিলেন মাকসুদ। তার অবিশ্বাস্য ক্যাচের কারণে স্টার্লিং ফিরেছেন ২৯ রান করে।

অন্য ওপেনার অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড দলের ৮৪ রানের সময় ফিরেছেন। তিনিও করেছেন ২৯ রান। ওমানের বোলাররা বেশ ভালো বল করেছেন। আইরিশদের বড় কোনো জুটি গড়তে দেননি। কাউকে বড় রানও করতে দেননি। গ্যারি উইলসন ইনিংস সর্বোচ্চ ৩৮ রান করেছেন ৩৪ বলে। দুই ভাই নিয়াল ও'ব্রায়েন (১৬) ও কেভিন ও'ব্রায়নকে (১৪) শিকার করেছেন মালিঙ্গার মতো অ্যাকশনের পেসার মুনিস আনসারি। অ্যান্ড্রু পয়েন্টার (১১) ও অ্যান্ডি মাকব্রাইন (১০) অপরাজিত ছিলেন।


মন্তব্য