ধর্মশালা থেকে ভারত-পাকিস্তান ম্যাচ-334068 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


ধর্মশালা থেকে ভারত-পাকিস্তান ম্যাচ কলকাতায়

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৬ ২০:১২



ধর্মশালা থেকে ভারত-পাকিস্তান ম্যাচ কলকাতায়

ধর্মশালায় খেলা নিয়ে সমস্যা ছিল পাকিস্তানের। সেখানে খেলতেও হচ্ছে না তাদের। ভারতের সাথে ১৯ মার্চ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচটা চলে গেছে কলকাতার ইডেন গার্ডেন্সে। নিরাপত্তাজনিত কারণে এই সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন বুধবার দিল্লিতে এই ঘোষণা দিয়েছেন। তাতে এই ম্যাচ নিয়ে তৈরি হওয়া অনিশ্চয়তা দূর হলো।

পাকিস্তানের তিন সদস্যের একটি নিরাপত্তা দল সম্প্রতি ভারত সফর করে। তারা দেশে ফিরে রিপোর্টে ধর্মশালাকে পাকিস্তানের জন্য বিপজ্জনক বলে উল্লেখ করে। সিদ্ধান্ত হয়, পাকিস্তান ধর্মশালায় খেলবে না। টুর্নামেন্টের আয়োজক আইসিসির কাছে তারা ভেন্যু বদলের অনুরোধ করে। এই সময় হিমাচল প্রদেশের মুখ্য মন্ত্রী বলেছিলেন, তার সরকার বহুল আলোচিত ম্যাচটির জন্য পর্যাপ্ত নিরাপত্তা দিতে পারবে না। সব মিলিয়ে ভারতের সবচেয়ে বড় স্টেডিয়াম ইডেন গার্ডেন্সেই ভারত-পাকিস্তান দ্বৈরথের সিদ্ধান্ত নিলো আইসিসি।

কিন্তু তারপরও পাকিস্তানের ভারতে যাওয়া এখনও নিশ্চিত না! তারা দেরি করছে। এখনো পাকিস্তানের পুরুষ ও নারী দল ভারতে যায়নি। ভারতীয় ক্রিকেট বোর্ড বা সেদেশের সরকারের কাছ থেকে পাকিস্তান তাদের দলের জন্য নিরাপত্তার গ্যারান্টি চায়। কিন্তু তারা এখনো লিখিত কোনো জবাব পায়নি। পাকিস্তান ক্রিকেট বোর্ড বলছে, তাদের দলের ওপর বিভিন্ন রাজনৈতিক দলের সুনির্দিষ্ট হুমকি আছে। এই বিষয়ে ভারত নিরাপত্তা নিশ্চয়তা না দেয়া পর্যন্ত দেশ ছাড়ছে না তারা!

মন্তব্য