বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ-333922 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু আজ

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৬ ০৯:৫০



বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু আজ

নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচ দিয়ে আজ আইসিসি টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে বাংলাদেশের। ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়। আজকের ম্যাচে জয়ী  হলে এ গ্রুপ সেরার লড়াইয়ে সবচেয়ে বড় বাধাটি অতিক্রম করবে মাশরাফি বাহিনী। ডাচদের হারাতে পারলে সুপার টেনে ওঠার কাজ অনেকটাই সহজ হয়ে যাবে টাইগারদের। নেদারল্যান্ডসের পর বাংলাদেশের পরের ২টি ম্যাচ ওমান আর আয়ারল্যান্ডের বিরুদ্ধে। তবে শক্তির মানদণ্ডে ডাচদের চেয়ে অনেকখানি পিছিয়ে রয়েছে ওমান আর আয়ারল্যান্ড।

সদ্য সমাপ্ত এশিয়া কাপে পাকিস্তান ও শ্রীলঙ্কাকে হারিয়েছে টাইগাররা। ওডিআইতেও বাংলাদেশের ভালো সময় যাচ্ছে। গত বছর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল বাংলাদেশ। এছাড়া গত বছর নিজেদের মাটিতে ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জয়ের সুখস্মৃতি রয়েছে মাশরাফি বাহিনীর। যদিও ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়ারল্যান্ডের কাছে পরাজিত হওয়ার রেকর্ড রয়েছে বাংলাদেশের। মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশ আর নেদারল্যান্ডসের শক্তি সমানে সমান। এ পর্যন্ত ২টি ওডিআই এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছে এ ২টি দেশ। উভয়েই একটি করে ওডিআই এবং টি-টোয়েন্টিতে জয় পেয়েছে।
 
আইসিসির সহযোগী সদস্য দেশগুলোর মধ্যে নেদারল্যান্ডস অন্যদের চেয়ে এগিয়ে রয়েছে। বাংলাদেশের মাটিতে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে চমক দেখানো সাফল্য দেখিয়ে ছিল ডাচরা। আয়ারল্যান্ডকে হারিয়ে উঠেছিল সুপার টেনে। এরপর সুপার টেনে হারিয়েছিল ইংল্যান্ডকে। তবে এতো কিছুর পরও ধর্মশালায় এ গ্রুপে ফেভারিট হিসাবে বাংলাদেশকেই এগিয়ে রাখছেন ডাচ অধিনায়ক।

 

মন্তব্য