শাহজাদ-স্তানিকজাইয়ের ফিফটিতে-333710 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


বিশ্ব টি-টোয়েন্টি

শাহজাদ-স্তানিকজাইয়ের ফিফটিতে আফগানদের ১৭০

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৬ ২১:৪৮



শাহজাদ-স্তানিকজাইয়ের ফিফটিতে আফগানদের ১৭০

টপ অর্ডারের দুই ব্যাটসম্যান পেলেন ফিফটি। মোহাম্মদ শাহজাদ খেলেছেন ৩৯ বলে ৬১ রানের দুর্দান্ত ইনিংস। আর অধিনায়ক আসগার স্তানিকজাই তো ৫০ বলে ৫৫ রান করে অপরাজিতই থেকে গেছেন। তাতে স্কটল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটে ১৭০ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে আফগানিস্তান। নাগপুরে বিশ্ব টি-টোয়েন্টির বাছাই পর্বে 'বি' গ্রুপে নিজেদের প্রথম ম্যাচ খেলছে দল দুটি।

টস জিতে ব্যাট করতে নেমেই আক্রমণে গেছে আফগানরা। তবে তৃতীয় ওভারে ১২ বলে ১৭ রান করা ওপেনার নুর আলি জারদান ফিরে গেছেন। এরপর আটের বেশি রান গড়ে ৮২ রানের জুটি গড়েছেন শাহজাদ ও স্তানিকজাই। এই দুই ব্যাটসম্যানকে আউট করার পথ খুঁজে মরছিল স্কটিশরা। শেষ পর্যন্ত পেসার মার্ক ওয়াট শিকার করেছেন শাহজাদকে। এই ব্যাটসম্যান ৫টি চার ও ৩টি ছক্কা মেরেছেন। তুলে নিয়েছেন ক্যারিয়ারের নবম ফিফটি।

১৩ ওভারে ১০৭। হাতে উইকেট আছে আটটি। আক্রমণের জন্য আদর্শ মঞ্চ। আফগানরা সেটাই করেছে। তাতে অন্য প্রান্তে উইকেট পড়েছে। কিন্তু সামনে থেকে নেতৃত্ব দিয়ে গেছেন স্তানিকজাই। মাঝে গুলবাদিন নাইব ১২ ও শফিকুল্লা ৫ বলে ১৪ রানের ইনিংস খেলেছেন। স্তানিকজাই শেষ পর্যন্ত খেলেছে দলকে বড় সংগ্রহে নিয়ে গেছেন। তার ইনিংসে অবশ্য চারের মার দুটি, ছক্কা একটি। 

মন্তব্য