kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


প্রতি ম্যাচে পাকিস্তানের জন্য ২৫০টি ভিসা ইস্যু করবে ভারত

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৬ ২০:৫৮



প্রতি ম্যাচে পাকিস্তানের জন্য ২৫০টি ভিসা ইস্যু করবে ভারত

টোয়েন্টি২০ বিশ্বকাপে পাকিস্তানি সমর্থকদের জন্য প্রতি ম্যাচে ২৫০টি ভিসা ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় সরকার। এর মধ্যে রয়েছে ধর্মশালায় অনুষ্ঠিতব্য পাক-ভারত হাই ভোল্টেজ ম্যাচ।


এ প্রসঙ্গে ভারতীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উর্ধ্বতন এক কর্মকর্তা বলেছেন, আসন্ন টুর্নামেন্টে পাকিস্তানের ম্যাচ উপভোগের জন্য আমরা প্রতি ম্যাচে ২৫০টি ভিসা দেবার সিদ্ধান্ত নিয়েছি। ম্যাচের টিকেট, সড়ক, রেল অথবা আকাশপথে ফিরতি টিকেট ও হোটেল বুকিং এসমস্ত প্রমান সাপেক্ষে একজন ব্যক্তিকে পাঁচদিনের জন্য ভিসা দেয়া হবে।
তবে ঐ কর্মকর্তা আরো জানিয়েছেন পাকিস্তান সেমিফাইনাল কিংবা ফাইনালে খেলতে পারলে ভিসা সংখ্যা আরো বাড়তে পারে। অতীত অভিজ্ঞতার নিরিখে পাকিস্তানী সমর্থকদের দিকে বিশেষ নজড় রাখা হবে বলে ইঙ্গিত পাওয়া গেছে। আগামী ১৯ মার্চ হিমাচল প্রদেশের ধর্মশালায় টুর্নামেন্টের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে চির প্রতিদ্বন্দ্বী দুই দল পাকিস্তান ও ভারত মুখোমুখি হবে। এছাড়া ২২ মার্চ নিউজিল্যান্ডের ও ২৫ মার্চ অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তান পাঞ্জাবের মোহালিতে মাঠে নামবে। ১৬ মার্চ কলকাতায় তাদের গ্রুপ পর্বের আরেকটি ম্যাচ রয়েছে। টুর্নামেন্টের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে তিন সদস্যের পাকিস্তান প্রতিনিধি দল বর্তমানে ভারত সফরে রয়েছে। টুর্নামেন্টের সেমিফাইনাল আগামী ৩০ মার্চ নয়া দিল্লিতে ও পরের দিন মুম্বাইয়ে অনুষ্ঠিত হবে। ফাইনাল হবে ৩ এপ্রিল কলকাতায়।


মন্তব্য