kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


গেইলেই ভরসা ক্যারিবিয়ান অধিনায়ক স্যামির

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৬ ১৮:১১



গেইলেই ভরসা ক্যারিবিয়ান অধিনায়ক স্যামির

অনেক ঝুট ঝামেলা গেছে। বোর্ডের সাথে খোদ অধিনায়ক ড্যারেন স্যামি জড়িয়ে পড়েছিলেন ঝামেলায়।

সেটা দলের প্রতিনিধি হিসেবে। এমনকি এই বিশ্ব টি-টোয়েন্টিতে তাদের খেলা নিয়েও জেগেছিল সংশয়। সবকিছু পেছনে ফেলে ভারতে পৌঁছেছে সাবেক চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ দল। আর সেখানে পৌঁছে স্যামি বলেছেন, ক্রিস গেইল খেলাটির সবচেয়ে ধ্বংসাত্মক ব্যাটসম্যান। তার ওপর নির্ভর করছে অনেক কিছু। আর পেছনে যা হয়েছে তার প্রভাব তাদের খেলায় থাকবে না বলেও বিশ্বাস স্যামির।

অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশে খেলার সময় ঝামেলায় পড়েছিলেন গেইল। এক টেলিভিশন উপস্থাপিকাকে খেলার লাইভ চলাকালে সাক্ষাৎকারে ড্রিঙ্কের দাওয়াত দিয়েছিলেন। এরপর জরিমানা দিতে হয়েছে। ক্ষমাও চাইতে হয়েছে গেইলকে। কিন্তু স্যামি বললেন, মাঠ ও মাঠের বাইরে দলের ওপর গেইলের দারুণ প্রভাব।

"ক্রিস আমাদের কাছে বিরাট এক চরিত্র। শুধু ক্রিকেট মাঠে না। মাঠের বাইরেও" মঙ্গলবার কলকাতায় পা রেখে স্যামি বলেছেন, "আমার কাছে সে টি-টোয়েন্টির সেরা ব্যাটসম্যান। এই খেলাটির সবচেয়ে ধ্বংসাত্মক ব্যাটসম্যান। এই খেলাটির ভেতর বাহির তার জানা। "

২০০৭ প্রথম টি-টোয়েন্টি বিশ্ব আসরে এই সংস্করণের খেলার প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছিলেন গেইল। ছক্কা হাঁকানোয় তার ধারে কাছে কেউ নেই। এই সেদিন বিগ ব্যাশে ১২ বলে ফিফটি করেছেন। টি-টোয়েন্টির দ্রুততম ফিফটি ওটা। এক দশক ধরে ২০ ওভারের ক্রিকেটের রাজা হয়ে আছেন। আইপিএলে নিয়মিত খেলেন। সেখানে ৬৬ বলে ১৭৫ রানের ইনিংস খেলেছিলেন ৩ বছর আগে। টি-টোয়েন্টির ইতিহাসের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর সেটি। ইনজুরির কারণে অনেক দিন আন্তর্জাতিক ক্রিকেটে ছিলেন না গেইল। এই ফিরলেন। আর ওয়েস্ট ইন্ডিজ দল সাফল্যের জন্য তার ব্যাটের দিকেই তাকিয়ে।    


মন্তব্য