kalerkantho

25th march banner

বিশ্ব টি-টোয়েন্টি

চিগুম্বুরা ঝড়ে জিম্বাবুয়ের ১৫৮

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৬ ১৭:৩২



চিগুম্বুরা ঝড়ে জিম্বাবুয়ের ১৫৮

অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা ব্যাট হাতে দারুণ শুরু দিলেন। এরপর ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নিলেন ভুসি সিবান্দা। আর শেষের দিকে এল্টন চিগুম্বুরার ক্যামেও ইনিংসে হংকংয়ের বিপক্ষে চমৎকার এক সংগ্রহ গড়েছে জিম্বাবুয়ে। নাগপুরে বিশ্ব টি-টোয়েন্টির বাছাইয়ে ৮ উইকেটে ১৫৮ রান করেছে তারা।

গ্রুপ 'বি'র খেলা দিয়ে বাছাই পর্ব শুরু হলো। দুই গ্রুপের চ্যাম্পিয়নরা বাকি আট দলের সাথে সুপার টেনে খেলবে। টসে হেরে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে দ্রুত এগিয়ে গেলো। চার ছক্কা দিয়ে শুরু মাসাকাদজার। কিন্তু ১৩ বলে ২০ রান করে হাস্যকর রান আউটের শিকার তিনি। এরপর এগিয়ে যেতে যেতে আরো ৩ উইকেট হারিয়েছে জিম্বাবুয়ে। রানের গতি কমেছিল। সিবান্দা ও ম্যালকম ওয়ালার (২৬) পঞ্চম উইকেটে ৬১ রানের জুটি গড়েছেন।

কিন্তু এরপর ৮ বলের মধ্যে ৩ উইকেট হারালো জিম্বাবুয়ে। সিবান্দা ৪৬ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৫৯ রান করে ফিরেছেন। শেষটায় চিগুম্বুরা টর্নেডো ইনিংস খেলেছেন। শেষ দুই ওভারে এসেছে ২৯ রান। চিগুম্বুরা ১৩ বলে ৩ ছক্কায় ৩০ রানে অপরাজিত থেকে শক্ত একটা স্কোর দিয়েছেন দলকে। ২টি করে উইকেট নিয়েছেন দুই মিডিয়াম পেসার তানবির আফজাল ও আইজাজ খান।  


মন্তব্য