প্রথম ম্যাচে খেলা হচ্ছে না-333610 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


প্রথম ম্যাচে খেলা হচ্ছে না মুস্তাফিজের

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৬ ১৬:২২



প্রথম ম্যাচে খেলা হচ্ছে না মুস্তাফিজের

আগের দিনই ধর্মশালায় গিয়ে পৌঁছেছে বাংলাদেশ দল। আর মঙ্গলবার টাইগাররা নেমে পড়ল মাঠে। কিন্তু মাঠে অনুশীলনের ধরন দেখে একটা ব্যাপার স্পষ্ট হয়ে গেল যে, মুস্তাফিজুর রহমানের প্রথম ম্যাচ খেলা হচ্ছে না। খেলার মতো অবস্থা এখনো আসেনি কাটার বিশেষজ্ঞর। দলের ভেতর থেকে খবরটা আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি। তবে নেদারল্যান্ডসের বিপক্ষে বৃহস্পতিবারের ম্যাচ মুস্তাফিজের আসলে খেলা হচ্ছে না।

আগের রাতে ধর্মশালায় বেশ বৃষ্টি হয়েছে। তাতে মনে হয়েছিল, বাংলাদেশকে হয়তো কোনো অনুশীলন ছাড়াই বিশ্ব টি-টোয়েন্টির বাছাইয়ের প্রথম ম্যাচ খেলতে নামতে হবে। কিন্তু মঙ্গলবার সকাল থেকেই রোদের দেখা পাওয়া গেছে। সকাল দশটা থেকে প্রায় তিন ঘণ্টা হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে অনুশীলন করেছে মাশরাফি বিন মর্তুজার দল।

ইনজুরির কারণে দেশের মাটিতে সাম্প্রতিক এশিয়া কাপের মাঝামাঝিতে দল থেকে ছিটকে পড়েন মুস্তাফিজ। এরপর থেকে চলছে তার ফিরে আসার প্রক্রিয়া। ইনজুরি খুব গুরুতর নয় বলে বিশ্ব টি-টোয়েন্টি দলের সাথে ভারতে গেছেন। কিন্তু সেখানে প্রথম অনুশীলনে দর্শক হয়ে ছিলেন মুস্তাফিজ। ২০ বছরের এই যুবা চেয়ে চেয়ে দেখলেন, নেটে অন্য বোলাররা অনুশীলন করছেন। তার বল হাতে নেটে যাওয়া হলো না। ফিজিও ও ট্রেনার বেশ অনেকক্ষণ সময় দিয়েছেন মুস্তাফিজকে। ফেরার প্রক্রিয়ার কাজই করেছেন। সব মিলিয়ে বোঝা গেছে, ভারতে দলের প্রথম ম্যাচটা খেলা হচ্ছে না মুস্তাফিজের। প্রসঙ্গত, গত বছরের শুরুতে দারুণ আলোচিত অভিষেকের পর জাতীয় দলের সাথে এই প্রথম বিদেশ সফরে গেছেন মুস্তাফিজ। 

মন্তব্য