kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


ড্রাগ নেওয়ার স্বীকারোক্তি শারাপোভার

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৬ ১০:৫৫



ড্রাগ নেওয়ার স্বীকারোক্তি শারাপোভার

বেশ ঘটা করেই সোমবার সংবাদ সম্মেলনের আয়োজন করেছিলেন বিশ্বের সাবেক এক নম্বর টেনিস তারকা। তবে আসল কারণটা কি সেটা অগোচরেই রেখেছিলেন।

সবাই ধারণা করছিল তার অবসরের কথা। কিন্তু তিনি সবাইকে অবাক করে জানালেন সম্পূর্ণই অন্য এক খবর। কথা হচ্ছে রাশিয়ান টেনিস তারকা মারিয়া শারাপোভাকে নিয়ে। গত এক দশক ধরেই নাকি তিনি নিষিদ্ধ ড্রাগ সেবন করে আসছেন। চমকপ্রদ এই তথ্যটি তিনি নিজেই স্বীকার করলেন সাংবাদিকদের কাছে। সোমবার নিজের ডাকা সংবাদ সম্মেলনে শারাপোভা এ খবর নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অস্ট্রেলিয়ান ওপেনের ড্রাগ টেস্টে আমি ব্যর্থ হয়েছি। দীর্ঘদিন ধরেই আমি নিষিদ্ধ ড্রাগ মেলডোনিয়াম নিচ্ছিলাম। আর এর পুরো দায় আমি নিজেই নিচ্ছি। আমি নিজের অজান্তেই অনেক বড় ভুল করে ফেলেছি। তিনি আরও বলেন, আমি নিজের ভক্তদের হতাশ করেছি। সেই সাথে চার বছর বয়স থেকে শুরু করা আমার ভালোবাসার খেলাকেও কলঙ্কিত করেছি। তিনি আরও যোগ করেন, আমি জানি এর ফলও আমাকে ভোগ করতে হবে। তবে আমি এইভাবে আমার ক্যারিয়ার শেষ করতে চাই না। আমি আশা করছি আমাকে আর একটি সুযোগ দেওয়া হবে।

আমেরিকার লস অ্যাঞ্জেলসে শারাপোভা সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ স্বীকারোক্তি দেন। ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং অ্যাজেন্সি তাকে ২০১৬ সালের জন্য নিষিদ্ধ ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে। আর টেনিস কোর্টে তাকে প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে আন্তর্জাতিক টেনিস ফেডারেশন। আগামী ১২ মার্চ থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। উল্লেখ্য, গত ২৬ জানুয়ারি শারাপোভার ড্রাগ টেস্ট করা হয়। আর সেদিনই তিনি অস্ট্রেলিয়ান ওপেনে সেরেনা উইলিয়ামসের কাছে পরাজিত হন।

 


মন্তব্য