kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


জিটিভিতে সরাসরি টি-টোয়েন্টি বিশ্বকাপ

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৬ ১৭:২২



জিটিভিতে সরাসরি টি-টোয়েন্টি বিশ্বকাপ

এশিয়া কাপ শেষ হতে না হতেই শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০১৬। আর এই টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে ভারতের মাটিতে।

ইতিমধ্যেই বাংলাদেশ দল আসর মাতাতে জয়ের লক্ষ্য নিয়ে ভারতে অবস্থান করছে। ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে ভারত গেছে বাংলাদেশ ক্রিকেট দল।

কাল শুরু হচ্ছে আসরের বাছাই পর্ব। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলতে হলে বাছাই পর্বের বাধা পেরোতে হবে বাংলাদেশকে। ৯ মার্চ ধর্মশালায় বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ নেদারল্যান্ডস। কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার জন্য তাই বলতে গেলে মাত্র এক দিন সময় পাচ্ছে বাংলাদেশ। ১১ মার্চ আয়ারল্যান্ড ও ১৩ মার্চ ওমানে বিপক্ষে খেলবে বাংলাদেশ।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে আটটি দল সরাসরি খেলবে মূল পর্বে। বাছাই পর্ব থেকে আসবে দুটি দল। ১০টি দল নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব শুরু হবে ১৫ মার্চ, ফাইনাল হবে ৩ এপ্রিল।
৮ মার্চ শুরু হচ্ছে বাছাই পর্বেও দুটি খেলা। প্রথম ম্যাচে মুখোমুখি হবে জিম্বাবুয়ে বনাম হংকং। অপর ম্যাচে স্কটল্যান্ড মুখোমুখি হচ্ছে আফগানিস্তানের।

আসরের সবগুলো খেলাই সরাসরি সম্প্রচার করবে বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেল জিটিভি। খেলা সরাসরি সম্প্রচারের পাশাপাশি চ্যানেলটি প্রচার করবে ক্রিকেট নিয়ে একধিক অনুষ্ঠানের। প্রতিদিনের ম্যচ শুরুতে এবং মধ্য বিরতিতে জিটিভি সরাসরি সম্প্রচার করবে 'ক্রিকেট এক্সট্রা' অনুষ্ঠান। ম্যাচ শেষে সরাসরি সম্প্রচারিত হবে 'ক্রিকেট ম্যানিয়া' অনুষ্ঠান। এবং রাত ১২টা ৩০ মিনিটে প্রচারিত হবে প্রতিদিনের ম্যচের গুরুত্বপূর্ণ অংশ নিয়ে 'ক্রিকেট হাইলাইটস' অনুষ্ঠান। এই অনুষ্ঠানগুলো উপস্থাপনা করবেন সামিয়া আফরিন, মারিয়া নূর এবং শ্রাবণ্য তৌহিদা।


মন্তব্য