বৃষ্টির কারণে ফাইনাল শুরুতে দেরি -332863 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


বৃষ্টির কারণে ফাইনাল শুরুতে দেরি

কালের কণ্ঠ অনলাইন   

৬ মার্চ, ২০১৬ ১৯:২২



বৃষ্টির কারণে ফাইনাল শুরুতে দেরি

বৃষ্টি পুরোপুরি চলে যায়নি। ৭টা ১০ মিনিটের সময়ও ঝিরিঝিরি পড়ছে। বৃষ্টির দাপট চলে গেলেও শঙ্কাটা রেখে গেছে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। যেমন ঝড়-বৃষ্টি হলো তাতে এটা নিশ্চিত যে এশিয়া কাপের ফাইনাল নির্ধারিত সময়ে (সন্ধা সাড়ে সাতটা) শুরু হচ্ছে না। সাড়ে আটটার আগে খেলা শুরু হলে ওভার কমবে না। কিন্তু সেই সুযোগটা কম দেখা যাচ্ছে। তাই ২০ ওভারের ম্যাচের ওভার কমার সুযোগ বেশি। নিয়ম অনুযায়ী রাত ১০টা ৪০ মিনিটেও অন্তত ৫ ওভার করে ম্যাচ শুরু হতে পারবে। বাংলাদেশ-ভারত এশিয়া কাপের ফাইনাল তাই সৌন্দর্য হারাচ্ছে।

সন্ধা ৬টা ২২ মিনিটের দিকে মিরপুরে ঝড় বৃষ্টি শুরু হয়। প্রবল বেগে এই শুরু। যাতে বিদ্যুৎ চলে যায় শুরুতেই। ফ্লাড লাইট বন্ধ হয়। গ্রাউন্ডসকর্মীরা কিছু বুঝে ওঠার আগেই ঝড় শুরু হলো। তাই ঠিক মতো তারা কাভার বসাতে পারেননি মাঠে। ঝড়-বৃষ্টি আর অন্ধকারে কাজ বাধাগ্রস্থ হয়। তবে আশার কথা হলো, মিনিট বিশেক তুমুল বৃষ্টির পর তা কমেছে। পানি জমেছিল মাঠে।

মিরপুরের মাঠের বৈশিষ্ট হলো, এটা স্যান্ডি। যেখানে পানি টেনে নেয় দ্রুত। পানি জমে থাকার ভয় তাই নেই। আউটফিল্ডে কাভার দেয়া যায়নি। ক্ষতি কিছুটা হয়েছেই। তবে অনেক দিন পর বৃষ্টি হলো বলে আরেকটু রক্ষা। মাটির নিচে পানি টেনে নেয়ার ক্ষমতা থাকছে বেশি।

এই ম্যাচ একেবারেই না হলে এশিয়া কাপের যুগ্ম চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ ও ভারত। কারণ রিজার্ভ ডে নেই। ফাইনালের জন্য একমাত্র নির্ধারিত দিন এটি। কিন্তু মাঠের ২৫ হাজার দর্শক ও গোটা বাংলাদেশ কার্টল ওভারের হলেও খেলা দেখতে চায়।

মন্তব্য