kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


মিরপুরে ঝড়-বৃষ্টি, হুমকিতে ফাইনাল

কালের কণ্ঠ অনলাইন   

৬ মার্চ, ২০১৬ ১৮:৪১



মিরপুরে ঝড়-বৃষ্টি, হুমকিতে ফাইনাল

এশিয়া কাপের ফাইনাল শেষ পর্যন্ত বৃষ্টির হুমকির মুখে পড়েছে। মিরপুর স্টেডিয়ামে হামলে পড়েছে ঝড়।

মাঠ ঢেকে রাখা হয়েছে। বৃষ্টির দারুণ তাণ্ডব চলছে। বিদ্যুৎ চলে গিয়ে অন্ধকার হয়েছিল চারদিক। ফ্লাড লাইটও অফ হয়ে গিয়েছিল। এই হলো মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের অবস্থা।

সন্ধা ৬টা ২২ মিনিটের দিকে মিরপুরে ঝড় শুরু হয়। তার এক ঘণ্টা ৮ মিনিট পর খেলা শুরুর সময়। কিন্তু এই রিপোর্ট লেখার সময়ও তুমুল বৃষ্টি চারদিকে। সেই সাথে এসে গেছে ফাইনাল খেলা মাঠে গড়ানো নিয়ে শঙ্কা। মিরপুরের প্রেস বক্সে একজন সাংবাদিকের শঙ্কা, "যেভাবে ঝড় বৃষ্টি শুরু হয়েছে তাতে ভয়ই লাগছে। ফাইনালটা আদৌ হয় কি না! তবে মিরপুরের ড্রেনেজ ব্যবস্থা ভালো। মাঠও দ্রুত শুকিয়ে যায়। তাই আশা রাখা যায়। কিন্তু বৃষ্টি এভাবে চলতে থাকলে তো আর খেলা হবে না। "

তখনো অনেক দর্শক মাঠে ঢুকতে পারেননি। বৃষ্টি শুরু হলে তারা আশ্রয় নেন বাইরে। একজন দর্শক জানালেন, তার মতো আরো অন্তত শ খানেক মানুষ বাইরে এখন আশ্রয় নিয়েছেন বিভিন্ন জায়গায়। বৃষ্টির এত দাপট যে মাঠে ঢুকতে পারেননি তারা। মাঠের দর্শকদেরও বাজে অবস্থা। অনেক জায়গায় মাথার ওপর খোলা আকাশ। দর্শকদের তাই ভিজতে হচ্ছে।    

এশিয়া কাপের ফাইনালের কোনো রিজার্ভ ডে নেই। তাই বৃষ্টি হলে শিরোপা ভাগাভাগি হবে। দুই দল হবে যুগ্ম চ্যাম্পিয়ন। তবে সেটা নিশ্চয়ই কেউ চাচ্ছে না। সবাই চাচ্ছে টাইগাররা লড়ে জিতে নিক এশিয়ার শ্রেষ্ঠত্ব।

 


মন্তব্য