kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


রোনালদোকে ভিন্ন উচ্চতায় রাখছেন জিদান

কালের কণ্ঠ অনলাইন   

৬ মার্চ, ২০১৬ ১৬:২৫



রোনালদোকে ভিন্ন উচ্চতায় রাখছেন জিদান

শেষ ম্যাচের পর কতো কথাই না হলো ক্রিস্তিয়ানো রোনালদোকে নিয়ে। আতলেতিকো মাদ্রিদের কাছে ১-০ গোলে হেরেছিল রিয়াল মাদ্রিদ।

এরপর রোনালদো বলেছিলেন, দলের সবাই তার মতো হলে রিয়ালের এই অবস্থা হতো না। পরে সতীর্থদের কাছে ক্ষমাও চাইতে হলো রোনালদোকে। কিন্তু পরের ম্যাচেই তিনবারের ব্যালন ডি'অর জেতা রোনালদো সবাইকে চোখে আঙ্গুল দিয়ে বোঝালেন, ওটা তার হামবড়া ভাব ছিল না। রিয়ালের কোচ জিনেদিন জিদানও বলে দিলেন, রোনালদো একেবারেই 'স্বতন্ত্র'। লিগের ম্যাচে সেল্তা ভিগোকে শনিবার ৭-১ গোলে বিধ্বস্ত করেছে রিয়াল। এক হালি গোল করেছেন রোনালদো।

৪০ মিনিট পর্যন্ত গোল পায়নি রিয়াল। ৪১ মিনিটে পেপে করেছেন প্রথম গোল। বিরতি থেকে ফেরার পর ৫০ থেকে ৭৬ মিনিটে প্রতিপক্ষের জালে চারবার বল জড়িয়েছেন রোনালদো। ১৪ মিনিটে করেছেন হ্যাটট্টিক। স্প্যানিশ লিগে ২৫২ গোল হয়েছে তার। লিগের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এখন এই পর্তুগিজ সুপারস্টার। লিওনেল মেসি সবার আগে। এ নিয়ে স্প্যানিশ ফুটবলে ৩৬টি হ্যাটট্টিক হলো রোনালদোর। এবারের মৌসুমে করেছেন ৩৯ গোল। লিগে সর্বোচ্চ গোলদাতা ২৭ গোল নিয়ে। রিয়াল মাদ্রিদ পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের সাথে এক পয়েন্টের দুরত্বে এখন।

দুরপাল্লার শটে চমৎকার এক গোল করেছেন রোনালদো। ২৫ গজ দূর থেকে ফ্রি কিকে করেছেন গোল। কাছ থেকে করেছেন আরো দুটি। দূর থেকে গোল করার সামর্থ্যে আধুনিক ফুটবলে সবার থেকে রোনালদোকে এগিয়ে রাখছেন জিদান, "কেবল সেই এটা পারে। আমি কখনো চার গোল করিনি। চ্যাম্পিয়ন্স লিগের আগে এটা তার জন্য গুরুত্বপূর্ণ। " ফরাসী কিংবদন্তি জিদান রোনালদোর প্রশংসায় পঞ্চমুখ, "ক্রিস্তিয়ানোর পারফরম্যান্সে আমি খুশি। দুয়ো খেলার অংশ। তারা শুধু ক্রিস্তিয়ানোকে দুয়ো দেয় না। সমর্থকরা অনেক দাবি করে। খেলোয়াড়দের কাছে চাওয়া খুব। আর রোনালদো তো চার গোলও করতে পারে। সে স্বতন্ত্র। " হেসে রদ্রিগেজ ও গ্যারেথ বেল করেছেন একটি করে গোল। ইনজুরি থেকে ফিরে বেল গোল পাওয়ায় খুশি কোচ জিদান।


মন্তব্য