মাসাকাদজা ঝড়ে আইরিশদের হারালো-332518 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০১৬। ১১ আশ্বিন ১৪২৩ । ২৩ জিলহজ ১৪৩৭


মাসাকাদজা ঝড়ে আইরিশদের হারালো জিম্বাবুয়ে

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৬ ২০:১৩



মাসাকাদজা ঝড়ে আইরিশদের হারালো জিম্বাবুয়ে

ওয়ার্ল্ড টি-টোয়েন্টির বাছাই খেলতে হবে তাদের দুই দলকেই। তবে তার আগে আছে ওয়ার্ম আপ ম্যাচ। সেখানে জিম্বাবুয়ের গুছিয়ে ওঠার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। ভারতের ধর্মশালায় শনিবার আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে। অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে ১৩ বল হাতে রেখে জয় এনে দিয়েছেন। ম্যাচের সেরা মাসাকাদজা ৪৯ বলে ৬৮ রান করে অপরাজিত থেকেছেন। মেরেছেন ৩টি বাউন্ডারি ও ৬টি ছক্কা।

টস হেরে আগে ব্যাট করে ৮ উইকেটে ১৫৫ রান তোলে আয়ারল্যান্ড। সংগ্রহটা খারাপ ছিল না। কিন্তু মাসাকাদজাকে সামলাতে পারেননি আইরিশ বোলাররা। ৪ উইকেটে ১৬০ করেছে জিম্বাবুয়ে। পিটার মুর ছক্কা মেরে খেলা শেষ করেছেন।

আয়ারল্যান্ডের ইনিংসের ভিত্তি অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড ও গ্যারি উইলসনের গড়া। পল স্টার্লিংয়ের (১৪) বিদায়ের পর দলকে ৭০ পর্যন্ত নিয়ে গেছেন তারা। পোর্টারফিল্ড ৩১ রানে ফিরলে ধাক্কা খায় আইরিশরা। ২৫ রানে হারায় ৩ উইকেট। উইলসন ৩৮ রান করে ফিরেছেন। শেষ দিকে জর্জ ডকরেল ১৩ ও টিম মুরটাগ অপরাজিত ১৩ রান করে সংগ্রহ বাড়িয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন তাওয়ান্ডা মুপারিয়া ও টেন্ডাই চাটারা।

জবাবে, ১১ ওভারে ৯৩ রান তুলেছে জিম্বাবুয়ে। এই সময়ে কেবল হারিয়েছে ভুসি সিবান্দা (১৮) ও রিচমন্ড মুতুম্বামির উইকেট। পরে ম্যালকম ওয়ালার দিয়েছেন ১৬ রান। তবে ম্যাচের ভাগ্য আসলে মাসাকাদজার হাতে গড়া। পঞ্চম ওভারে ডকরেলকে পরপর দুই বলে দুই ছক্কা হাঁকিয়েছেন। ১৭তম ওভারে পরপর দুই বলে জোড়া ছক্কা মেরেছেন র‌্যানকিনকেও। জিম্বাবুয়ের জয়ের পথ কঠিন হতে দেননি মাসাকাদজা।  

মন্তব্য