kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


সাকিবের চোট তবে গুরুতর না

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৬ ১৮:৪৩



সাকিবের চোট তবে গুরুতর না

রবিবার ভারতের বিপক্ষে এশিয়া কাপে স্বপ্নের ফাইনাল। এই সময়ে টাইগার দলে কোনো ইনজুরির খবর থাকলে তা আগুনের মতো ছড়িয়ে পড়াই স্বাভাবিক।

শুক্রবার অনুশীলনের সময়ে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। এই খবরটা শঙ্কার মতো ছড়িয়ে পড়েছে। শনিবার বিকেলেও ব্যথা অনুভব করেছেন এই অল রাউন্ডার। কিন্তু দল থেকে বলা হয়েছে, ফাইনালে সাকিবের খেলা নিয়ে শঙ্কা নেই।

শনিবার দুপুরে মিরপুর-শের-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ অনুশীলন ছিল। অনুশীলনে সাকিবকে একটু খুড়িয়ে খুড়িয়ে হাটতে দেখা গেছে। অনুশীলনে কিছুক্ষণ শুধু হালকা ব্যাটিং করেছেন। আর কিছু করেননি। ঐচ্ছিক অনুশীলন ছিল।

অনুশীলনের পর বাংলাদেশ দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খান নিশ্চিত করলেন সাকিবের চোটের কথা। বললেন, "সাকিব গতকাল (শুক্রবার) অনুশীলনের সময় ব্যথা পেয়েছে। এটা উরুর পেশিতে চোট। বাঁ উরুতে বল লেগে চোট পেয়েছে সাকিব। " ফিজিও এও জানালেন যে রবিবারের ফাইনালে সাকিবের খেলা নিয়ে তেমন শঙ্কা নেই, "এখন মোটামুটি ভালো আছে। ওকে অনুশীলন করতে নিষেধ করেছিলাম। তারপরও ও একটু করেছে। খুব বেশি করেনি। আগামীকাল খেলা নিয়ে টেনশনের কিছু নেই। তার আগেই ঠিক হয়ে যাবে আশা করি। "

ব্যথাটা আছে। তবে তীব্র না। আর ফিজিও জানিয়েছেন, অনুশীলন করায় সাকিবের ব্যথা বাড়েনি। নতুন করেও ব্যথা পাননি। তবে তাকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত তো আর খেলার ২৪ ঘণ্টা আগে নেয়া সম্ভব না। ম্যাচের আগেই তা নেয়া হবে। ফিজিও বলেছেন, এরকম ব্যথা ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ভালো হয়। ২৪ ঘণ্টা পার হয়নি বলে ব্যথা কিছু আছে। যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই।


মন্তব্য