kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


ফাইনাল জেতার সুযোগ দেখছেন মাশরাফি

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৬ ১৬:৪৪



ফাইনাল জেতার সুযোগ দেখছেন মাশরাফি

ক্রিকেট পাগল এই দেশ তাকিয়ে রবিবারের ফাইনালের দিকে। এশিয়া কাপের শিরোপা লড়াইয়ে ঢাকার মিরপুরে ফাইনালে ভারতের বিপক্ষে লড়বে মাশরাফি বিন মুর্তজার দল।

এই ম্যাচের একটি টিকিটের জন্য কি ধুন্দুমার কাণ্ডটাই না হচ্ছে! মিরপুর স্টেডিয়ামের ভেতরে থাকলেও বাইরে টিকেটের জন্য সমর্থকদের লড়াই আঁচ করতে পারেন মাশরাফি। গোটা দেশ যখন তাকিয়ে তাদের দিকে, তখন মাশরাফিরাও দৃঢ় পণ করেছেন। বাংলাদেশ অধিনায়ক মানছেন ভারত ফেভারটি। কিন্তু বাংলাদেশের যে সুযোগ আছে সেটা মনে করিয়ে দিতে ভুলছেন না তিনি।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ভারতের কাছে ৪৫ রানে হেরেছিল টাইগাররা। এরপর আমিরাত, শ্রীলঙ্কা ও পাকিস্তানকে দারুণভাবে হারিয়ে ফাইনালে ভারতেরই প্রতিপক্ষ হয়েছে বাংলাদেশ। স্বাগতিকদের আত্মবিশ্বাস তুমুল অবস্থায়। তবে শুধু আত্মবিশ্বাস দিয়ে তো আর খেলা জেতা যায় না। দরকার পারফরম্যান্স। আর ম্যাচের আগের দিন মাশরাফি শুনিয়েছেন বাস্তবতায় থাকা আশার কথা, "ম্যাচে ভারত এগিয়ে আছে ঠিকই কিন্তু আমাদেরও জয়ের দারুণ সুযোগ আছে। আমরা প্রতিটি বিভাগে নিজেদের সামর্থ্যের সেরা খেলতে পারলে জয় আমাদের পক্ষেও আসতে পারে। "

প্রথম ম্যাচটা বাদ দিলে পরের তিন ম্যাচে বাংলাদেশ ধারাবাহিক। সেই ধারাবাহিকতা, আত্মবিশ্বাস, দেশে খেলা, মাঠের সমর্থন- সব মিলিয়ে নিজেদের সুযোগটা ভালোভাবেই দেখেন মাশরাফি, "এই আসরে আমরা খুবই ভালো খেলছি। আমাদের আত্মবিশ্বাস একটা ভালো জায়গায় আছে তাই। সেই ধারাবাহিকতা আমরা ফাইনালেও বজায় রাখতে চেষ্টা করবো। "

তবে একচেটিয়া ভাবনা ভালো না। ভারত বিশ্বের এক নম্বর দল। টি-টোয়েন্টির সাবেক চ্যাম্পিয়ন। সাম্প্রতিক ফর্মে অপ্রতিরোধ্য। এশিয়া কাপে অপরাজিত। এম এস ধোনির দলকে তাই ফাইনালের ফেভারিট হিসেবেই দেখছেন মাশরাফি, "আমাদের মানতেই হবে যে ভারত শক্তি সামর্থ্যে আমাদের চেয়ে এগিয়ে রয়েছে। তারা পরিষ্কার ফেভারিট। ভারতের ব্যাটিং লাইন আপ এই মুহূর্তে বিশ্ব সেরাদের অন্যতম। তাদের আটকানো খুবই কঠিন কাজ। এই কারণে আমাদের সেরা বোলিংটাই করতে হবে। "


মন্তব্য