এশিয়া কাপের ব্যর্থতায় পাকিস্তানে-332180 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


এশিয়া কাপের ব্যর্থতায় পাকিস্তানে তদন্ত কমিটি

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৬ ২১:৩৮



এশিয়া কাপের ব্যর্থতায় পাকিস্তানে তদন্ত কমিটি

বাংলাদেশের কাছে হেরেই যা বিপদে পড়েছে পাকিস্তান। এশিয়া কাপের ফাইনালে উঠতে ব্যর্থ হওয়ায় এখন দলটিকে তদন্ত কমিটির মুখোমুখি হতে হচ্ছে! এশিয়া কাপে শহীদ আফ্রিদির দলের বাজে পারফরম্যান্স খতিয়ে দেখতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) একটি তদন্ত কমিটি গড়েছে শুক্রবার। এই কমিটির দুই গুরুত্বপূর্ণ সদস্য টেস্ট অধিনায়ক মিসবাহ-উল-হক ও টেস্ট ব্যাটসম্যান ইউনিস খান। এই তদন্ত কমিটি আসন্ন বিশ্ব টি-টোয়েন্টির জন্য দলের নির্বাচন প্রক্রিয়াও পরীক্ষা করে দেখবে।

এশিয়া কাপে ভারতের কাছে প্রথম ম্যাচে হেরেছে পাকিস্তান। এরপর সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জিতেছে। কিন্তু বাংলাদেশের কাছে ৫ উইকেটে হারায় এশিয়া কাপের ফাইনালে খেলার আশা শেষ হয়ে যায়। পাকিস্তানী ব্যাটসম্যানরা এই আসরে ব্যর্থ। সব মিলিয়ে তদন্ত করার প্রয়োজনীয়তা অনুভব করেছে বোর্ড। কমিটির প্রধান করা হয়েছে পিসিবির ক্রিকেট কমিটির চেয়ারম্যান শাকিল শেখকে।

এই কমিটির অন্য সদস্যরা হলেন পিসিবির সিওও সুবহান আহমেদ এবং ইকবাল কাশিম, ইউনিস খান ও মিসবাহ। কমিটি খতিয়ে দেখবে দল নির্বাচন প্রক্রিয়া, কোচিং প্রস্তুতি, দলের পারফরম্যান্স। বিশ্ব টি-টোয়েন্টিতে দলের পারফরম্যান্স মনিটর করবে কমিটি। এরপর তাদের সুপারিশ দেবে পিসিবির কাছে। পিসিবি চেয়ারম্যান তার দুই উপদেষ্টা মিসবাহ ও ইউনিসের পরামর্শ নিয়েই কমিটি গড়েছেন। বিশেষ এই কমিটি দ্রুতই কাজ শুরু করবে। 

মন্তব্য