kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


শ্রীলঙ্কার উদ্বোধনী জুটি ভাংতে পারছে না পাকিস্তান!

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৬ ২০:০৬



শ্রীলঙ্কার উদ্বোধনী জুটি ভাংতে পারছে না পাকিস্তান!

এশিয়া কাপের কথা ভাবলে এই ম্যাচটা গুরুত্বহীন। কিন্তু টি-টোয়েন্টি বিশ্ব আসর সামনে।

শ্রীলঙ্কা ও পাকিস্তানের জন্য এটি গুরুত্বহীন ম্যাচ না। তাছাড়া দুই দলই আগের ম্যাচ হেরেছে বাংলাদেশের কাছে। হার থেকে তাদের জয়ে ফেরার ম্যাচও এটি। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করছে শ্রীলঙ্কা। ৯ ওভারের খেলা শেষ হয়েছে। এখনো ওপেনিং জুটি ভাঙ্গা যায়নি। লঙ্কানদের সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ৫৯ রান। তিলকারত্নে দিলশান ২৮ ও দিনেশ চান্দিমাল ৩০ রানে ব্যাট করছেন।

পঞ্চম ওভার। তিলকারত্নে দিলশানের ব্যাটের ওপরের দিকে লেগে বল উঠলো ফাইন লেগে। ফিল্ডার সেখানে ৭ ফুট ১ ইঞ্চি উচ্চতার মোহাম্মদ ইরফান। ক্যাচটা নিতে পারলেন না। বোলার পাকিস্তান অধিনায়ক শহীদ আফ্রিদি হতাশায় বসে পড়লেন! কিছুই যে তার পক্ষে যাচ্ছে না!

দিলশান ওই জীবনটা পেয়েছেন ৮ রানে। পরের ওভারেই তাকে দেখা গেলো তুমুল ফর্মে থাকা পুরনো সেই দিলশানের মতো! বাঁ হাতি স্পিনার মোহাম্মদ নাওয়াজকে ৩টি চার ও একটি ছক্কা মেরে ১৮ রান নিয়ে নিলেন! প্রত্যেকটি মার দিলশান মেরেছেন নিশ্চিত হয়ে।
 
এই ম্যাচে বাংলাদেশের কাছে হারা একাদশে তিনটি পরিবর্তন এনেছে পাকিস্তান। বাদ পড়েছেন ব্যাটসম্যান খুররম মাঞ্জুর, পেসার মোহাম্মদ সামি ও আনোয়ার আলি। দলে ঢুকেছেন দুই অল রাউন্ডার মোহাম্মদ নওয়াজ ও ইফতিখার আহমেদ এবং পেসার ওয়াহাব রিয়াজ। শ্রীলঙ্কা দলে অ্যাঞ্জেলো ম্যাথুসের জায়গা নিয়েছেন নিরোশান ডিকয়েলা।

শ্রীলঙ্কার নেতৃত্বে আবার পরিবর্তন এসেছে। নিয়মিত অধিনায়ক ছিলেন লাসিথ মালিঙ্গা। তার ইনজুরিতে নেতৃত্ব দিচ্ছিলেন ম্যাথুস। ইনজুরিতে পড়েননি। কিন্তু কাফে সামান্য সমস্যা আছে ম্যাথুসের। তাকে নিয়ে ঝুঁকি নেয়নি শ্রীলঙ্কা। এই ম্যাচে তিনি খেলছেন না। লঙ্কান দলকে নেতৃত্ব দিচ্ছেন দিনেশ চান্দিমাল।  


মন্তব্য