kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


ব্রাজিল দলে ফিরলেন কাকা

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৬ ১৯:৪৯



ব্রাজিল দলে ফিরলেন কাকা

এই ডাকের জন্যই অপেক্ষা করছিলেন কাকা। উরুগুয়ে ও প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপের বাছাই পর্ব খেলতে ব্রাজিল দলে ডাক পেয়েছেন এই প্লেমেকার।

ডাক পেয়েছেন লিভারপুলের মিডফিল্ডার ফিলিপে কুতিনহোও। বৃহস্পতিবার কোচ কার্লোস দুঙ্গা সামনের দুটি ম্যাচ খেলার জন্য দল ঘোষণা করেছেন।

জুনে কোপা আমেরিকা। তার আগে এই দুটি ম্যাচই খেলবে ব্রাজিল। তাই খেলার সুযোগ পেলে কাকার লক্ষ্য থাকবে কোপা আমেরিকার দলে জায়গা করে নেয়ার মতো পারফরর্ম করা। গত নভেম্বরে আর্জেন্টিনা ও পেরুর বিপক্ষে খেলার জন্য দলে ডাক পেয়েছিলেন যুক্তরাষ্ট্রের অরল্যান্ডো সিটিতে খেলা কাকা। গত অক্টোবরে ভেনিজুয়েলার বিপক্ষে ৩-১ গোলের জয়ের ম্যাচে ১৫ মিনিট খেলার সুযোগ পেয়েছিলেন। সম্প্রতি চাইনিজ ক্লাবে যোগ দেয়া ডিফেন্ডার জিল ও মিডফিল্ডার রেনাতো অগাস্তো আছেন দলে। দুঙ্গা দলে ডেকেছেন গোলকিপার আলিসনকে। কাসিও ও জেফারসনকে বাদ দিয়ে দলে টেনেছেন দিয়েগো আলভেস ও মার্সেলো গ্রোহেকে।
 
উরুগুয়ের বিপক্ষে ২০১৮ বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ ব্রাজিল খেলবে ২৬ মার্চ, রেসিফে। আর প্যারাগুয়ের সাথে ম্যাচটি ২৯ মার্চ। বাছাই পর্বের চার ম্যাচে সাত পয়েন্ট ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের। ১০ দলের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে তৃতীয় স্থানে আছে ব্রাজিল।

গোলরক্ষক: আলিসন (ইন্তানাসিওনাল), দিয়েগো আলভেস (ভালেন্সিয়া), মার্সেলো গ্রোহে (গ্রেমিও)।

ডিফেন্ডার: দানি আলভেস (বার্সেলোনা), দানিলো (রিয়াল মাদ্রিদ), ফিলিপে লুইস (আতলেতিকো মাদ্রিদ), জিল (স্যানডং লুনেং), দাভিদ লুইস (পিএসজি), মারকুইনিয়োস (পিএসজি), মিরান্দা (ইন্তার মিলান), আলেক্স সান্দ্রো (জুভেন্তাস)।

মিডফিল্ডার: রেনাতো অগাস্তো (বেইজিং গৌআন), দগলাস কস্তা (বায়ার্ন মিউনিখ), ফিলিপে কুতিনহো (লিভারপুল), ফের্নানদিনিয়ো (ম্যানচেস্টার সিটি), কাকা (অরল্যান্ডো সিটি), লুইস গুস্তাভো (ভল্ফসবুর্গ), লুকাস লিমা (সান্তোস), অস্কার (চেলসি), উইলিয়ান (চেলসি)।

ফরোয়ার্ড: হাল্ক (জেনিত), নেইমার (বার্সেলোনা), রিকার্দো অলিভেইরা (সান্তোস)।


মন্তব্য