kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


এশিয়া কাপ

শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠালো পাকিস্তান

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৬ ১৯:০৮



শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠালো পাকিস্তান

ম্যাথু হেইডেন পিচ রিপোর্ট দিচ্ছিলেন। তিনি বললেন, এই উইকেটে টস জেতা দল সম্ভবত আগে ব্যাট করতেই চাইবে।

পাকিস্তান অধিনায়ক শহীদ আফ্রিদি টস জিতলেন। কিন্তু তিনি আগে বোলিং করার সিদ্ধান্ত নিলেন। শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নিলেন।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এশিয়া কাপের এই ম্যাচটি এক অর্থে গুরুত্বহীন। কারণ, বাংলাদেশ ও ভারত চলে গেছে ফাইনালে। তারপরও দুই দল ম্যাচটিকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে। তা শুধু মর্যাদার লড়াই বলে না। আরো কারণ আছে। দুই দলই শেষ ম্যাচে বাংলাদেশের কাছে হেরেছে। হার থেকে জয়ের ধারায় ফেরার ম্যাচ এটি তাদের জন্য। এছাড়া সামনে টি-টোয়েন্টি বিশ্ব আসর। সেখানে দুটি প্রস্তুতি ম্যাচ পাবে দলদুটি। তার আগে এটাও তাদের প্রস্তুতি ম্যাচ হিসেবে বিবেচিত হচ্ছে।

এই ম্যাচে বাংলাদেশের কাছে হারা একাদশে তিনটি পরিবর্তন এনেছে পাকিস্তান। বাদ পড়েছেন ব্যাটসম্যান খুররম মাঞ্জুর, পেসার মোহাম্মদ সামি ও আনোয়ার আলি। দলে ঢুকেছেন দুই অল রাউন্ডার মোহাম্মদ নওয়াজ ও ইফতিখার আহমেদ এবং পেসার ওয়াহাব রিয়াজ। শ্রীলঙ্কা দলে অ্যাঞ্জেলো ম্যাথুসের জায়গা নিয়েছেন নিরোশান ডিকয়েলা।

শ্রীলঙ্কার নেতৃত্বে আবার পরিবর্তন এসেছে। নিয়মিত অধিনায়ক ছিলেন লাসিথ মালিঙ্গা। তার ইনজুরিতে নেতৃত্ব দিচ্ছিলেন ম্যাথুস। ইনজুরিতে পড়েননি। কিন্তু কাফে সামান্য সমস্যা আছে ম্যাথুসের। তাকে নিয়ে ঝুঁকি নেয়নি শ্রীলঙ্কা। এই ম্যাচে তিনি খেলছেন না। লঙ্কান দলকে নেতৃত্ব দিচ্ছেন দিনেশ চান্দিমাল।  


মন্তব্য