রিয়াল মাদ্রিদের কালো তালিকায়-332153 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


রিয়াল মাদ্রিদের কালো তালিকায় রোনালদো!

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৬ ১৮:৫১



রিয়াল মাদ্রিদের কালো তালিকায় রোনালদো!

ইংলিশ ট্যাবলয়েড দ্য সান একটি খবর ছেপেছে গুরুত্বের সাথে। স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ নাকি ১০ খেলোয়াড়ের একটি 'কালো তালিকা' করেছে। যাদের আর এই গ্রীষ্মে দলে রাখতে চায় না। আর এই কালো তালিকায় আছেন তিনবারের ব্যালন ডি'অর জয়ী ক্রিস্তিয়ানো রোনালদো! খবরটি সান প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদপত্র স্পোর্তের সূত্র উল্লেখ করে।

রোনালদো রিয়ালের গেলো কয়েক বছরের নানা সাফল্যের মূল কারিগর। এবার লিগ শিরোপা হয়তো জেতা হবে না রিয়ালের। কিন্তু ক্লাবের শীর্ষ গোলদাতা তিনি। লিগে করেছেন ২৩ গোল। লিগের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতাও বটে এই পর্তুগিজ সুপারস্টার। ২০০৯ সালে তিনি ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়ালে যোগ দেন। এরপর থেকে তাকে কেন্দ্র করেই খেলে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি।

বলা হচ্ছে, সাফল্য পেতে মরিয়া রিয়াল নিজেদের নতুন করে গোছাতে চাচ্ছে। কোচ জিনেদিন জিদানও আগামী মৌসুমে পরিবর্তনের কথা বলছেন। ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজও একমত। সম্প্রতি আতলেতিকো মাদ্রিদের কাছে ডার্বি ম্যাচে নিজেদের মাঠেই ১-০ গোলে হেরেছে রিয়াল। ওই ম্যাচের পর রোনালদোর হামবড়া কথা অনেককে আহত করেছে। বিশেষ করে দলকে। ম্যাচটির পর অধিনায়ক সার্জিও রামোস ও রোনালদো গিয়েছিলেন প্রেসিডেন্টের কাছে। এই মৌসুম শেষে ট্রান্সফারের অনুরোধ জানিয়েছেন তারা। প্রেসিডেন্ট মৌসুম শেষে বিষয়টি দেখার আশ্বাস দিয়েছেন।
 
তো নানা কারণে নাকি কালো তালিকা করেছে রিয়াল। সেখানে শীর্ষে রোনালদোর নাম। আছেন রামোস। বাকিরা হলেন স্পেনের ইসকো ও আলভারো আরবেলোয়া, কলম্বিয়ান সুপারস্টার হামেস রদ্রিগেজ, জার্মানির মিডফিল্ডার টনি ক্রুস, সাম্বা তারকা কাসেমিরো ও দানিলো এবং একাডেমির গ্রাজুয়েট হেসে।

মন্তব্য