kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


অস্ট্রেলিয়ার ব্যাটিং উপদেষ্টা মাইক হাসি

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৬ ১৮:০৯



অস্ট্রেলিয়ার ব্যাটিং উপদেষ্টা মাইক হাসি

অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা পাচ্ছেন 'মিস্টার ক্রিকেট'কে। মাইক হাসি যোগ দিচ্ছেন দলটির সাথে।

ওয়ার্ল্ড টি-টোয়েন্টির সময় ভারতে অস্ট্রেলিয়া দলের সাথেই থাকবেন। ব্যাটিং উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন।

৪০ বছরের হাসির অভিজ্ঞতার ভান্ডারটা ক্রিকেটে ভরা। সেখানে আছে চারটি টি-টোয়েন্টি বিশ্ব আসরে খেলার অভিজ্ঞতাও। ভারতের কন্ডিশনও তার খুব পরিচিত। সাত মৌসুম খেলেছেন আইপিএলে। এই বছরই সিডনি থান্ডার্সকে বিগ ব্যাশ লিগ জিতিয়ে ক্রিকেটকে বিদায় বলেছেন।

অস্ট্রেলিয়া দল এখন দক্ষিণ আফ্রিকায়। খেলছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ১৮ মার্চ নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে ওয়ার্ল্ড টি-টোয়েন্টি শুরু করবে অস্ট্রেলিয়া। হাসি সবার আগে বলছেন কন্ডিশনের কথা, "ভারতের কন্ডিশনটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। আমাদের জন্য সম্ভবত ওটাই সবচেয়ে বেশি বিদেশি কন্ডিশন। আমরা পেস ও বাউন্সের অস্ট্রেলিয়া থেকে যাবো। মাঝের ওভারগুলোতে অনেক স্পিন খেলতে হবে। সম্ভব যতোটা ভালোভাবে স্পিন খেলতে হবে। আমাদের দলটি প্রতিভাবান। কন্ডিশনের সাথে আমরা মানিয়ে নিতে পারবো। "

হাসির কাজটা খণ্ডকালিন। এর আগে শ্রীলঙ্কা ও ভারত দলের কোচ হওয়ার প্রস্তাব পেয়েছেন। নেননি। আসলে দীর্ঘ ক্যারিয়ারটার লম্বা সময় হাসিকে ভ্রমণে কাটাতে হয়েছে। পুরো সময় দিতে হয়েছে দলকে। এসব আর টানে না হাসিকে। বলছিলেন সেই কথাই, "উপদেষ্টার ভূমিকাই আদর্শ। এখন কোচদের অনেক সময় দিতে হয়, চেষ্টা করতে হয়। বড় কাজ এটি। ঘর থেকে দীর্ঘ সময় দূরে ও রাস্তায় থাকতে হয়। আমার অবসর নেবার অন্যতম কারণ এটি। এতটা সময় আর পথে পথে থাকতে চাইনি। এখন তাই উপদেষ্টার কাজই আমার জন্য ভালো। "


মন্তব্য