পাকিস্তানকে বড় পরিবর্তনের দিকে ঠেলে-332127 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


পাকিস্তানকে বড় পরিবর্তনের দিকে ঠেলে দিয়েছে বাংলাদেশ

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৬ ১৭:৩১



পাকিস্তানকে বড় পরিবর্তনের দিকে ঠেলে দিয়েছে বাংলাদেশ

বাংলাদেশের কাছে হারে এশিয়া কাপ থেকে ছিটকে পড়ায় বড় বেশি ধাক্কা খেয়েছে পাকিস্তান। আসলে পাকিস্তানকে বড় পরিবর্তনের দিকে ঠেলে দিয়েছে বাংলাদেশ। দেশটির ক্রিকেট বোর্ড পিসিবির চেয়ারম্যান শাহরিয়ার খান তো হতবাক। তার কাছে পাকিস্তানের খেলা দেখা এখন 'যন্ত্রণাদায়ক অভিজ্ঞতা'! বিশ্ব টি-টোয়েন্টি পাকিস্তান দলে পরিবর্তন আনার কথা বলেছেন তিনি। সেই সাথে জানিয়েছেন, ধাপে ধাপে পাকিস্তান দলে আসবে বড় পরিবর্তন। কোচ ও অধিনায়ক পরিবর্তনের ইঙ্গিতও দিয়েছেন তিনি।

বুধবার এশিয়া কাপে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। শাসরুদ্ধকর জয়ে টাইগাররা উঠে গেছে ফাইনালে। টুর্নামেন্ট থেকে বিদায় হয়ে গেছে পাকিস্তানের। এর আগে ভারতের কাছে বাজেভাবে হেরেছে দলটি। দলের এই অবস্থা দেখে শাহরিয়ার খান বলেছেন, "এটা শুধু হতাশার না, পাকিস্তানকে এমন খেলতে দেখা যন্ত্রণাদায়ক অভিজ্ঞতাও। পারফরম্যান্স খুব খারাপ হয়েছে। দু' একটি ব্যক্তিগত পারফরম্যান্স ছাড়া। তবে এটা নিশ্চিত করছি যে এর জবাব দিতে হবে। যারা এর জন্য দায়ী তাদের জবাব দিতে হবে।"

পরিবর্তনের কথা বলেছেন পিসিবি চেয়ারম্যান, "নির্বাচন প্রক্রিয়া ও নেতৃত্বে পরিবর্তন জরুরি। তবে আমাদের এ নিয়ে ভালোভাবে ভাবতে হবে। নির্বাচন প্রক্রিয়ায় পরিবর্তন আনবো আমরা। কোচিং ও নেতৃত্বেও বদল হবে।" প্রধান কোচ হিসেবে আছেন ওয়াকার ইউনিস। টি-টোয়েন্টি অধিনায়ক শহীদ আফ্রিদি। তবে শাহরিয়ার জানিয়েছেন, ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্ব আসর শুরু হতে আর সপ্তাহ খানেক বাকি। এই সময়ে পরিবর্তন আনা হবে বোকামি। তবে এর সাথে বলে দিয়েছেন, "ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে আমাদের প্রথম ম্যাচের আগে কিছু পরিবর্তন আনবো। অন্য জরুরি পরিবর্তনগুলো আসবে এই টুর্নামেন্টের পর।"

মন্তব্য