বার্সার রেকর্ডের ম্যাচে মেসির-332098 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০১৬। ১১ আশ্বিন ১৪২৩ । ২৩ জিলহজ ১৪৩৭


স্প্যানিশ লিগ

বার্সার রেকর্ডের ম্যাচে মেসির হ্যাটট্টিক

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৬ ১৫:৪৬



বার্সার রেকর্ডের ম্যাচে মেসির হ্যাটট্টিক

এই বার্সেলোনা অপ্রতিরোধ্য। এই লিওনেল মেসিকে ঠেকানো যায় না। বৃহস্পতিবার মেসি করেছেন হ্যাটট্রিক। তাতে স্প্যানিশ লা লিগায় রায়ো ভায়েকানোকে ৫-১ গোলে হারিয়েছে কাতালানরা। এই জয়ে টানা ৩৫ ম্যাচে অপরাজিত থাকার নতুন স্প্যানিশ রেকর্ড গড়েছে তারা। চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের ২৭ বছর পুরনো ৩৪ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড ভেঙেছে বার্সা। আর অষ্টম মৌসুমে ষষ্ঠ লিগ শিরোপার আরো কাছে গিয়ে দাঁড়িয়েছে।

মেসি নিজের ৩৫তম হ্যাটট্রিক করেছেন। ক্রিস্তিয়ানো রোনালদো ও তার হ্যাটট্রিকের সংখ্যা এখন সমান। এই মৌসুমে ৩৩ গোলও হয়েছে এই আর্জেন্টাইন ফুটবল জাদুকরের। রায়ো ৯ জনের দলে পরিণত হয়েছিল। একটি করে গোল করেছেন ইভান রাকিতিচ ও আরদা তুরান। লুই সুয়ারেস পেনাল্টি মিস করেছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদের সাথে বার্সার এখন আট পয়েন্টের ব্যবধান। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সাথে ব্যবধানটা ১২ পয়েন্টের। এটা প্রায় নিশ্চিত যে রাজধানী মাদ্রিদে এই মৌসুমেও শিরোপা যাচ্ছে না।
 
প্রথমার্ধের মাঝামাঝি সময়ে রায়ো গোলকিপার হুয়ান কার্লোসের ভুলে প্রথম গোলটা পেয়েছে বার্সেলোনা। অতিথিদের হয়ে রাকিতিচ লক্ষ্যভেদ করেছেন। এক মিনিট পরই ব্যবধান ২-০ হয়েছে। নেইমারের সাথে দেওয়া-নেওয়া করে এগিয়েছিলেন মেসি। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড শেষ বলটি ফেরত দিয়েছেন। মেসি চোখের পলকে গোল করেছেন। ৪১ মিনিটে রাকিতিচকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেছেন দিয়েগো লরেন্তে।

দ্বিতীয়ার্ধেও চাপ ধরে রেখে খেলতে থাকে বার্সেলোনা। ৫৪ মিনিটে সুয়ারেসের শট পোস্টে লেগে ফেরে। সেই বলকে জালে জড়িয়েছেন মেসি। মিনিট তিনেক পর ম্যাচে নিজেদের একমাত্র গোলটি করেছে রায়ো। গোলদাতা মানুচো। ৬৭ মিনিটে নেইমারের ফ্রি কিকে বল ক্রসবারে লেগে সার্জিও বুস্কেটসের কাছে ফিরে আসে। বুস্কেটস অফ সাইড পজিশনে ছিলেন। তারপরও তাকে ফাউল করার দায়ে লাল কার্ড দেখেন ম্যানুয়েল এলটুরা। সুয়ারেসের নেয়া পেনাল্টি শট রুখে দিয়েছেন হুয়ান কার্লোস। কিন্তু ৭২ মিনিটে ৯ জনের রায়োর বিপক্ষে হ্যাটট্রিক তুলে নিয়েছেন মেসি। এরপর তুরান করেছেন দলের শেষ গোল। নেইমার হলুদ কার্ড দেখলেন। এইবারের বিপক্ষে পরের ম্যাচ মিস করবেন তিনি।

মন্তব্য