অধিনায়ক পদে বহাল থাকছেন আফ্রিদি-332092 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০১৬। ১০ আশ্বিন ১৪২৩ । ২২ জিলহজ ১৪৩৭


অধিনায়ক পদে বহাল থাকছেন আফ্রিদি

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৬ ১৫:১৮



অধিনায়ক পদে বহাল থাকছেন আফ্রিদি

বেঁচে গেলেন পাকিস্তান অধিনায়ক শহিদ আফ্রিদি। অধিনায়কত্ব দূরের কথা পাকিস্তান দলে আফ্রিদির জায়গা পাওয়া নিয়েই চারদিক থেকে প্রশ্ন উঠেছে। তবে এশিয়া কাপে হতাশাজনক পারফরমেন্স সত্ত্বেও ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ শেষ না হওয়া পর্যন্ত আফ্রিদিই জাতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক পদে বহাল থাকবেন বলে গতকাল ঘোষণা দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান।

বুধবার বাংলাদেশের কাছে ৫ উইকেটে পরাজিত হয়ে চলমান এশিয়া কাপ থেকে বিদায় নেয় পাকিস্তান। নিজেদের প্রথম তিন ম্যাচে পাকিস্তান কেবলমাত্র সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষেই জয় পেয়েছে। স্বাগতিক বাংলাদেশ ছাড়া চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছেও হেরেছে আফ্রিদিও নেতৃত্বাধীন দলটি।

লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে খান বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ না হওয়া পর্যন্ত তাকে পাকিস্তান দলের অধিনায়ক রাখা হবে বলে আমি আফ্রিদিকে কথা দিয়েছিলাম। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জাতীয় দল এবং একই সঙ্গে টিম ম্যানেজমেন্টে পরিবর্তন আনার আভাস দেন খান।

পিসিবিতে জবাবদিহিতা আনার কথা উল্লেখ করে খান বলেন, একই সঙ্গে দলের খারাপ পারফরমেন্সের দায় আমাকে নিতে হবে।

এশিয়া ও টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে কতিপয় খেলোয়াড়ের অন্তর্ভুক্তি নিয়ে নিজের অসন্তোষের কথা জানান খান। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে দল নির্বাচক কমিটি।

তিনি বলেন, কোচ এবং অধিনায়কের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে নির্বাচক কমিটি।
পাকিস্তানের সাম্প্রতিক পারফরমেন্স নিয়ে ইউনিস খান এবং মিসবাহ-উল হকের সঙ্গে আলোচনা করেছেন বলেও জানান পিসিবি চেয়ারম্যান।

মন্তব্য