ফুটবলারদের উজ্জীবীত করতে পর্ন ফিল্ম! -331816 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


ফুটবলারদের উজ্জীবীত করতে পর্ন ফিল্ম!

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৬ ২১:৪৬



ফুটবলারদের উজ্জীবীত করতে পর্ন ফিল্ম!

কোচরা তো কতো কৌশলেই খেলোয়াড়দের উজ্জীবীত করেন। কিন্তু কখনো শুনেছেন, কোচ গুরুত্বপূর্ণ খেলার ঠিক আগে তার খেলোয়াড়দের নিয়ে বসেছেন পর্ন ফিল্ম দেখতে! অদ্ভুত এমন ঘটনাও নাকি ঘটে!

আন্দারসন কনসিসাও। ব্রাজিলের ডিফেন্ডার। বয়স ২৬। এই বয়সেই ১১টি পেশাদার ফুটবল দলে নাম লেখানো হয়ে গেছে তার! এখন খেলেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে, ফিলাডেলফিয়া ইউনিয়নে। সেখানেও আছেন ধারে। শেষ সাতটি ক্লাবে যেমন ছিলেন। যাযাবর এই ফুটবলারই প্রকাশ করেছেন স্পেনে মায়োর্কার সাথে তার কিম্ভুত অভিজ্ঞতার কথা।

২০১২-১৩ মৌসুমে মায়োর্কায় ছিলেন কনসিসাও। তখন দলের প্রধান কোচ হোয়াকুইন কাপারোস। দল রেলিগেশন এড়াতে লড়ছে। একদিন ম্যাচ আথলেতিক বিলবাওয়ের সাথে। ভিন্ন কায়দায় দলকে উজ্জীবীত করতে চাইলেন কোচ। স্পেনের সংবাদপত্র ঘেটে জানা যাচ্ছে উন্নতি হয়েছিল মায়োর্কার! ১-০ গোলে হেরেছিল ম্যাচটা।

কি করেছিলেন কোচ কাপারোস? কনসিসাও তার দেশে ইএসপিএনকে জানিয়েছেন, "খেলার আগে দলের সাথে কথা বলার সময় কাপারোস আমাদের পর্ন ফিল্মের ভিডিও দেখালেন। আমরা তো বিস্মিত। যা দেখছি তা বুঝে উঠতে পারছি না। কোচ আমাদের স্পিরিট বাড়াতে চেয়েছিলেন। কিন্তু এই আইডিয়ার মানে বুঝিনি। তিনি বলেছিলেন, একজন পর্ন অভিনেতার যেমন টেনশন খেলায় আমাদের টেনশনও তেমন হওয়া চাই।"

মন্তব্য