kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


লড়াকু ক্রোর জন্য ক্রিকেট বিশ্বে শ্রদ্ধার্ঘ

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৬ ১৯:৩১



লড়াকু ক্রোর জন্য ক্রিকেট বিশ্বে শ্রদ্ধার্ঘ

ক্যান্সারের সাথে দীর্ঘ লড়াই শেষে বৃহস্পতিবার চির অজানায় চলে গেছেন মার্টিন ক্রো। নিউজিল্যান্ডের সর্বকালের সেরা এই ব্যাটসম্যানকে বিশ্ব জুড়ে খেলোয়াড়রা জানাচ্ছেন শ্রদ্ধার্ঘ।

চলে যাবার সময় ৫৩ বছর বয়স হয়েছিল ক্রোর।

১৯ বছর বয়সে অভিষেক ক্রোর। ১৯৮২ থেকে ১৯৯৫ পর্যন্ত ৭৭ টেস্ট খেলে ৫,৪৪৪ রান করেছিলেন ৪৫.৩৭ গড়ে। সেঞ্চুরি করেছিলেন ১৭টি। এখনো নিউজিল্যান্ডের সর্বোচ্চ সেঞ্চুরিয়ান তিনি। ১৬ টেস্ট ও ৪৪ ওয়ানডেতে কিউই দলকে নেতৃত্ব দিয়েছেন ক্রো। ১৪৩ ওয়ানডেতে ৩৮.৫৫ গড়ে করেছিলেন ৪,৭০৪ রান। চারটি সেঞ্চুরি ও ৩৪টি ফিফটি করেছিলেন।

অস্ট্রেলিয়ার প্রধান কোচ ড্যারেন লেম্যান টুইট করেছেন, "মার্টিন ক্রোর চলে যাওয়ার সংবাদে কষ্ট পেয়েছি। শান্তিতে ঘুমাও কিংবদন্তি। তোমাকে জানতাম বলে ভালো লাগছে। "

পাকিস্তানের ইতিহাসের সেরা পেসার ওয়াসিম আকরাম টুইট করেছেন, "শান্তিতে ঘুমাও মার্টিন ক্রো। তোমাকে সবসময় মনে রাখা হবে। আমি যাদের বিপক্ষে বল করেছি তাদের মধ্যে তুমি ছিলে সেরা। আমার দেখা সেরা মানুষ ছিলে। খুব তাড়াতাড়ি চলে গেলে। "

ভারতের ব্যাটিং গ্রেট শচীন টেন্ডুলকার লিখেছেন, "মার্টিন ক্রোর পরিবারকে হৃদয়ের গভীর থেকে সমবেদনা। গ্রেট ক্রিকেটার ছিলেন। জীবনের শেষ পর্যন্ত ছিলেন লড়াকু। " নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক স্টিফেন ফ্লেমিং লিখেছেন, "এই সকালে মার্টিন ক্রোর চলে যাওয়া শুনে কষ্ট পেলাম। আমার ও অন্য অনেকের প্রেরণা ছিলেন তিনি। আমাদের সত্যিকারের একজন গ্রেট। "

পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান বলেছেন, "মার্টিন ক্রোর বিদায়ের খবরটা দুঃখের। আমার খেলা নিউজিল্যান্ডের সেরা অধিনায়ক। " ইংল্যান্ডের সাবেক উইকেটকিপার অ্যালেক স্টুয়ার্ট টুইট করেছেন, "ঘুম থেকে উঠেই এমন সংবাদ কষ্টের। গ্রেট খেলোয়াড় ও মানুষ ছিলেন। "

শ্রীলঙ্কার কিংবদন্তি ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা বলেছেন, "শান্তিতে ঘুমাও মার্টিন ক্রো। দারুণ ব্যাটসম্যান, সাহসী মানুষ। তার কাছ থেকে বিশ্বের নানা প্রজন্ম প্রেরণা পাচ্ছে। " ভারতের সাবেক ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মন বলেছেন, "আমার ফেভারিট ব্যাটসম্যান মার্টিন ক্রোর বিদায়ের খবরে কষ্ট পেয়েছি। গ্রেট টেকিনিশিয়ান ছিলেন, খেলা বুঝতে অসাধারণ ছিলেন। "

ভারতের ইতিহাসের অন্যতম সেরা স্পিনার অনিল কুম্বলে বলেছেন, "আধুনিক যুগের গ্রেট মার্টিন ক্রো আর নেই। দারুণ মস্তিস্ক ছিল তার। আন্তরিক মানুষ ছিলেন। " ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলির টুইট, "শান্তিতে ঘুমান মার্টিন ক্রো। কিংবদন্তি ও নিউজিল্যান্ডের আইকন ছিলেন। "


মন্তব্য