সাবেকদের সমালোচনায় বিদ্ধ আফ্রিদিরা -331754 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০১৬। ১০ আশ্বিন ১৪২৩ । ২২ জিলহজ ১৪৩৭


সাবেকদের সমালোচনায় বিদ্ধ আফ্রিদিরা

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৬ ১৭:১৭



সাবেকদের সমালোচনায় বিদ্ধ আফ্রিদিরা

বাংলাদেশ তাদের বিদায় করে দিয়েছে এশিয়া কাপ থেকে। শহীদ আফ্রিদির পাকিস্তান দল সাবেক খেলোয়াড়দের সমালোচনায় হচ্ছে বিদ্ধ। কেউ সমালোচনা করছেন পাকিস্তানের ব্যাটিংকে। কেউবা অধিনায়ক আফ্রিদিকে তার ভুলের জন্য বিদ্ধ করছেন। বুধবার মিরপুরে শাসরুদ্ধকর খেলায় পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে উঠে গেছে স্বাগতিক বাংলাদেশ।

স্পিডস্টার শোয়েব আখতার এসেছেন ঢাকায়। মাঠে বসেই বাংলাদেশের কাছে পাকিস্তানের হার দেখেছেন। দলের বিদায়ে হৃদয় ভেঙ্গেছে বিশ্ব ইতাহাসের দ্রুততম বোলারের। বলেছেন, "এইভাবে এশিয়া কাপ থেকে বিদায় নেয়া খুবই দুঃখজনক। আমার আশা ছিল, আমাদের দল উজ্জীবীত হয়ে বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে ভারতের সাথে খেলবে।"

পাকিস্তানের টেস্ট অধিনায়ক মিসবাহ-উল-হক আফ্রিদির দলের ভরাডুবির জন্য ব্যাটিংকে দায়ী করেছেন, "আমাদের বোলাররা আবারো ভালো করেছে। কিন্তু ব্যাটিংয়ে কাজ হয়নি। ঘরোয়া ক্রিকেটে যেই ভালো করছে তাকে নির্বাচকরা নিয়েছেন। এর চেয়ে বেশি কি করা যায়।" মিসবাহ মনে করেন আফ্রিদির বোলার নির্বাচনে ভুল ছিল, "শুরুর দিকেই শোয়েব মালিককে বল দেয়া হবে ভেবেছিলাম। পিচ ব্যাটিংয়ের জন্য সহজ ছিল না।" এখনো অবসর না নেয়া স্পিনার সাঈদ আজমলও আফ্রিদির সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করেছেন, "সপ্তম বা অষ্টম ওভারে মালিককে আনা উচিৎ ছিল। আরো ভুল ছিল। হিসেবে গোলমাল হয়ে গেছে।"
 
পাকিস্তানের সাবেক অধিনায়ক জাভেদ মিয়াদাদ, মোহাম্মদ ইউসুফ, রশিদ লতিফ এবং সাবেক খেলোয়াড় মহসিন খান, সরফরাজ নওয়াজরাও দলের তীব্র সমালোচনা করেছেন। ভারতের সাবেক ব্যাটসম্যান অজয় জাদেজা আফ্রিদির ব্যাটিং অ্যাপ্রোচের সমালোচনা করেছেন, "১৯ বছর ধরে আফ্রিদিকে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখছি। সবসময় সে একইরকম। পাকিস্তান ৪ উইকেটে ৪০ না ৪ উইকেটে ৪০০ তাতে কিছু আসে যায় না আফ্রিদির, সে একইভাবে খেলে চলে।" বুধবারও বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় বলে তুলে মারতে গিয়ে শূন্য রানেই আউট হয়ে ফিরেছেন পাকিস্তান অধিনায়ক আফ্রিদি। 

মন্তব্য