kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


বাংলাদেশের জয়ের পর ফেসবুকে শুধুই ক্রিকেট

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৬ ১২:১৩



বাংলাদেশের জয়ের পর ফেসবুকে শুধুই ক্রিকেট

এশিয়া কাপের খেলায় পাকিস্তানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। কিন্তু সেটি জানতে খেলা দেখা বা ক্রিকেট বিষয়ক কোনো ওয়েবসাইটেও বাংলাদেশিদের না গেলেও চলবে।

বাংলাদেশের যারা ফেসবুক ব্যবহার করেন, ফেসবুকে প্রবেশ করা মাত্রই তারা সেটি টের পেয়ে যাবেন। কারণ, বাংলাদেশের প্রায় সব ফেসবুক ব্যবহারকারীর স্ট্যাটাসের প্রধান বিষয় ক্রিকেট আর বাংলাদেশের জয়। জাতীয় ক্রিকেট দলের অনেক খেলোয়াড়ের নিজস্ব বা ফ্যান পেজেও বুধবারের খেলার অনেক ছবি আপলোড করা হয়েছে।

ক্রিকেটার নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান তাদের নিজস্ব ফেসবুক পাতায় ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন। বাংলাদেশের প্রথম হিমালয় বিজয়ী মুসা ইব্রাহিম লিখেছেন, অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দল। অভিনন্দন দিনটিকে স্মৃতিময় করে দেওয়ার জন্য। কবি ও লেখক আনিসুল হক ক্রিকেটার মুশফিকুর রহিমের বাবার সঙ্গে একটি ছবি পোস্ট করে লিখেছেন, বিজয়ের সাক্ষী মুশফিকের বাবা আর আমি।

রাজিয়া সুলতানা লিখেছেন, পতাকা দিবসে লাল সবুজের ঘূর্ণিঝড়... সাব্বাশ টীম ক্রিকেট বাংলাদেশ... সাব্বাশ মাশরাফি সৌম্য মাহমুদুল্লাহ....গাজী আলামিন লিখেছেন, ২০১২ সালের দুঃখ কিছুটা লাঘব হলো। ফাইনালে জিতলেই সম্পূর্ণ শান্তি। আল্লাহ তুমি আমাদের এইবারের এশিয়া কাপ জিতার তৌফিক দান করো। মারিয়া সালাম শুধু লিখেছেন, ইয়েসসস...কনগ্রাটস টাইগার্স। আশিস চক্রবর্তী লিখেছেন, বেশি আনন্দ করব না। পাকিস্তান কোনো দল হলো নাকি? ফাইনাল জেতার পরে হবে আসল আনন্দ।

অর্ণব মাসুদ ইংরেজিতে লিখেছেন, বিজয়ের মাসে পুরো জাতির জন্য এটাই সবচেয়ে সেরা উপহার। ধন্যবাদ বাংলার বাঘেরা। লোপা হোসেইন লিখেছেন, আমার মাঠে বসে দেখা অন্যতম সেরা বিজয় দেখলাম কাল। স্বাধীনতার মাসের শুরুতেই, পতাকা দিবসে পাকিস্তানের বিপক্ষে আমাদের জয়। আহা, কি যে আনন্দ...কি যে আনন্দ...অনেকের মন্তব্যের লক্ষ্য ছিলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার এবং ধারাভাষ্যকার রমিজ রাজা। যেমন মাহমুদা রহমান লিখেছেন, রমিজ আপনি কি খেলা দেখেছেন?

সুদেষ্ণা মেহনাজ পৃথ্বী লিখেছেন, রিয়েল স্পোর্ট ইজ বিউটিফুল, দেখা হচ্ছে ফাইনালে... ভারত সাবধান। অনেকেই খেলার নানা সময়ের ছবি ফেসবুকে পোস্ট করেছেন। খেলোয়াড়দের সঙ্গে তোলা নতুন পুরনো অনেক ছবি নতুন করে ভাসছে ফেসবুকে। বুধবারের খেলা দেখতে ঢাকার স্টেডিয়ামে গিয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খেলা জয়ের পর তার আনন্দাশ্রুর ছবি পোস্ট করেছেন অনেকে। বাংলাদেশের গণমাধ্যমের প্রধান সংবাদও ছিল পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের জয়।

 


মন্তব্য