বিসিএলে রাকিবুলের ডাবল সেঞ্চুরি -331346 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০১৬। ১০ আশ্বিন ১৪২৩ । ২২ জিলহজ ১৪৩৭


বিসিএলে রাকিবুলের ডাবল সেঞ্চুরি

কালের কণ্ঠ অনলাইন   

২ মার্চ, ২০১৬ ১৮:৩৬



বিসিএলে রাকিবুলের ডাবল সেঞ্চুরি

সেঞ্চুরি করেছেন আগের দিন। অপরাজিত ছিলেন ১১৯ রানে। সেই ইনিংসটিতে রাকিবুল হাসান ডাবল সেঞ্চুরিতে রূপ দিয়েছেন। জাতীয় দল থেকে বাদ পড়া এই খেলোয়াড় শেষ পর্যন্ত আউট হয়েছেন ২২৮ রান করে। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ডের খেলার দ্বিতীয় দিনে এই কীর্তি গড়েছেন রাকিবুল। রাকিবুলের ইনিংসের ওপর ভর করে তার দল ওয়ালটন সেন্ট্রাল জোন রানের পাহাড়ে ওঠে। ইসলামী ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে বুধবারের শেষে তারা ৪৪৬ রানে এগিয়ে। ৮ উইকেটে ৫৮৮ রানে প্রথম ইনিংস ঘোষণা করে সেন্ট্রাল জোন। জবাবে, ২ উইকেটে ১৪২ রানে দিন শেষ করে ইস্ট জোন।

কক্সবাজারের শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলা শুরুর সময় রাকিবুলের সঙ্গী ছিলেন তানভির হায়দার। তিনি করেছেন সেঞ্চুরি। ৪ উইকেটে ৩২১ রানে দিন শুরু হয় সেন্ট্রাল জোনের। তানভির ১০ রানে তখন। পঞ্চম উইকেটে তারা ২৪০ রানের জুটি গড়েন। ৩১৪ বলে ডাবল সেঞ্চুরি করেন রাকিবুল। তানভির ১৬৫ বলে সেঞ্চুরি করেন। দুজন ১১ রানের ব্যবধানে আউট হয়েছেন। রাকিবুলের ২২৮ রান এসেছে ৩৩৮ বলে, ১৯টি বাউন্ডারি ও ২টি ছক্কায়। ফার্স্ট ক্লাস ক্রিকেটে রাকিবুলের সর্বোচ্চ রানের ইনিংসটি অপরাজিত ৩১৩'র। তানভির ১১০ রান করেছেন।

জবাবটা ভালোই দিয়েছে ইস্ট জোন। ১ রানে প্রথম উইকেট হারালেও তাদের অধিনায়ক মুমিনুল হক রুখে দাঁড়ান। শেষ রাউন্ডে সেঞ্চুরি করেছিলেন। এবার মুমিনুল আউট হয়েছেন ৮৯ রান করে। দিন শেষে ইমতিয়াজ হোসেন ৩৭ ও তাসামুল হক ৯ রানে অপরাজিত।  

মন্তব্য