kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


মুস্তাফিজের বিকল্প বোলার বিশ্বেই নেই: মাশরাফি

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৬ ২০:১০



মুস্তাফিজের বিকল্প বোলার বিশ্বেই নেই: মাশরাফি

পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপে বুধবারের ম্যাচটা অতি গুরুত্বপূর্ণ। ফাইনালে ওঠার ম্যাচ বাংলাদেশের জন্য।

এই খেলার আগে তামিম ইকবালকে দলে ফিরে পাওয়া গেছে। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বেশ খুশি। এই ম্যাচে এবং টুর্নামেন্টে আর মুস্তাফিজুর রহমানকে পাওয়া যাচ্ছে না। বিষাদ ছুঁয়ে গেছে মাশরাফিকে। তামিম ও মুস্তাফিজকে নিয়ে তাই তার মিশ্র অনুভূতিই পাওয়া গেলো। তবে জানিয়ে দিলেন, মুস্তাফিজের কোনো বিকল্প নেই বিশ্বে।

রবিবার প্রথমবারের মতো বাবা হয়েছেন তামিম। ছিলেন থাইল্যান্ডে। ২৪ ঘণ্টা পরই ফিরে এসেছেন দেশে। মুস্তাফিজ ইনজুরিতে পড়ায় তার খেলার জায়গাটা তৈরি হয়ে গেছে। শ্রীলঙ্কার বিপক্ষে জেতা ম্যাচে বুকের পাজরে ব্যথা অনুভব করেছিলেন কাটার বিশেষজ্ঞ মুস্তাফিজ। পরে পরীক্ষা করে তাকে আর না খেলানোর সিদ্ধান্তই আসে।

মঙ্গলবার মাশরাফি এই দুজনকে নিয়ে বললেন, "তামিমের না থাকাটা সবসময় আমাদের জন্য অস্বস্তির ব্যাপার। সব সংস্করণে সে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান। তামিম অনেক অভিজ্ঞ। আর মুস্তাফিজের না থাকাটা আমাদের বড় ক্ষতি। ও দলের জন্য যা করে, সেটা সবসময় অসাধারণ। এটা প্রমাণিত বিষয়। "

টুর্নামেন্টে চার পেসার নিয়ে খেলছে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে কম্বিনেশনটা কি হবে? মাশরাফির কথায় বোঝা গেলো দল ভাবছে। আর মুস্তাফিজের বিকল্প যে বর্তমান বিশ্বে নেই তাও অকপটে জানিয়ে দিলেন মাশরাফি, "মুস্তাফিজ খেলতে পারছে না। এটা আমাদের জন্য কঠিন চ্যালেঞ্জ। ওর জায়গা নিয়ে খেলার মতো কোনো বোলার এখন বিশ্বেই নেই। ওর জায়গায় যে খেলবে তার জন্য কাজটা খুবই চ্যালেঞ্জিং হবে। "


মন্তব্য