রিয়াল সতীর্থদের কাছে ক্ষমা চাইলেন-330874 | খেলাধুলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০১৬। ১১ আশ্বিন ১৪২৩ । ২৩ জিলহজ ১৪৩৭


রিয়াল সতীর্থদের কাছে ক্ষমা চাইলেন রোনালদো

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৬ ১৫:৪০



রিয়াল সতীর্থদের কাছে ক্ষমা চাইলেন রোনালদো

ক্রিস্তিয়ানো রোনালদোর কথাটায় ঝড় উঠেছিল। রোনালদো নিজে বুঝেছেন, বাড়াবাড়ি হয়ে গেছে। শনিবার আতলেতিকো মাদ্রিদের কাছে লিগের ম্যাচে হারের পর রিয়াল মাদ্রিদের এই উইঙ্গার বলেছিলেন, "সবাই আমার পর্যায়ের হলে আমরা শীর্ষে থাকতাম।" রবিবার ছিল ছুটি। সোমবার অনুশীলনে নামার আগে ড্রেসিং রুমে রিয়ালের সতীর্থ খেলোয়াড়দের কাছে ক্ষমা চেয়েছেন রোনালদো।

ডার্বি ম্যাচের হারের পর মেজাজ হারিয়েছিলেন রোনালদো। ওই দিনই পরে বলেছিলেন, তার কথার ভুল ব্যাখ্যা হচ্ছে। কিন্তু যা বলার তা তো বলেই দিয়েছিলেন। নিজের পরিসংখ্যানের কথা বলেছিলেন। অন্যদের দুর্বলতার কথা বলেছিলেন। রোনালদোর কথায় তার মধ্য থেকে অহমিকা বের হয়ে এসেছিল। নিজের পারফরম্যান্সকে গুরুত্ব দিতে গিয়ে বাকিদের গুরুত্বহীন বানিয়ে ফেলেছিলেন।
 
কোচ জিনেদিন জিদানের রিয়ালে এর নেতিবাচক প্রভাব কি কিছু পড়েনি? তা বোঝার উপায় নেই। কারণ, কেউ তো আর মুখ খুলবেন না। তবে ভুল বোঝাবুঝিটা যাতে ছড়িয়ে না পড়ে তাই রোনালদো প্রথম সুযোগেই ব্যাখ্যা করতে চেয়েছেন। ড্রেসিং রুমে বলেছেন, 'নিজেকে বাজেভাবে তুলে ধরেছেন', 'অন্যদের খাটো করতে চাননি'।

রোনালদো ও তার সতীর্থদের মাঝে এখন সমস্যা সৃষ্টি হলে বড় ক্ষতি দলের। বুধবার লেভান্তে যাচ্ছে তারা। লা লিগার এই ম্যাচে আবার ইনজুরির কারণে পাওয়া যাচ্ছে না মার্সেলো, সার্জিও রামোস, দানি কারভায়াল, গ্যারেথ বেল, করিম বেনজিমা ও পেপেকে। শনিবার নিজেদের মাঠে খেলতে হবে সেল্তা ভিগোর সাথে। মঙ্গলবার মাদ্রিদেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে রোমার সাথে মহা গুরুত্বপূর্ণ ম্যাচ। এই সময় রিয়ালের শিবিরে বিভেদ থাকলে চলে?

মন্তব্য