kalerkantho


কোথায় পাব কেমন দাম

মিলন হোসেন   

৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



কোথায় পাব কেমন দাম

দেশে সবচেয়ে বেশি পারফিউম, বডি স্প্রে ও আতরের দোকান রয়েছে রাজধানীর মিটফোর্ড এলাকায়। বাবুবাজার মোড় থেকে মিটফোর্ড হাসপাতাল পর্যন্ত পথের দুই ধারে পারফিউম আর রাসায়নিকের দোকান রয়েছে দেড় শতাধিক।

এ ছাড়া এখন ঢাকাসহ অন্যান্য শহরে গড়ে ওঠা শপিং মলগুলোতেও পাওয়া যায় বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের পারফিউম। ঢাকার পান্থপথের বসুন্ধরা সিটিতে রয়েছে পারফিউম ওয়ার্ল্ড, তাদের শাখা রয়েছে ধানমণ্ডিসহ গুলশান, উত্তরায়।

এ ছাড়া বড় বড় লাইফস্টাইল শোরুমগুলোতেও পাওয়া যাবে আসল পারফিউম। স্টার এশিয়া তাদের নিজস্ব আমদানীকৃত পারফিউমের সম্ভার সরবরাহ করে এসব দোকানে। গুলশান-১-এর ডায়মন্ড, যারা ফ্যাশন মল, নেহা ফ্যাশন, গুলশান-২-এর ইউনিমার্ট, বিউটিশপ, আর্টিস্টি, ঢাকা রিপাবলিক, বেইলি রোডের স্টারডাস্ট, আমেইজিং ডিসকাউন্ট, ফ্যাশন হাউস এক্সট্রেসির উত্তরা ও বসুন্ধরা সিটি আর যমুনা ফিউচার পার্কের শোরুমেও বিক্রি করা হয় পারফিউম। আর দেশিও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের তৈরি বডি স্প্রে, পারফিউম দেশের সব ধরনের রিটেইল দোকানেই পাওয়া যায়।

 

দরদাম

দেশে সত্যিকারের ব্র্যান্ডেড পারফিউমের ডিলার বাংলা পারফিউম ও স্টার এশিয়া নামের দুটি প্রতিষ্ঠান। দীর্ঘদিন থেকে পারফিউম আমদানি করে আসছে তারা। তবে তাদের নিজেদের কোনো শোরুম নেই। নারী-পুরুষ সব বয়সীর জন্যই পারফিউমের সম্ভার রয়েছে পারফিউম ওয়ার্ল্ডে। সর্বনিম্ন এক হাজার ৮০০ থেকে শুরু করে ১৬ হাজার টাকার মধ্যে পাওয়া যাবে এসব।

নারীদের জন্য বিভিন্ন ফুলের সৌরভের পারফিউম রয়েছে। মেয়েরা এসব পারফিউম ব্যবহার করতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করে। নারীদের পছন্দের মধ্যে রয়েছে হুগো, গুচি, ভার্সাচি, এসকাডা, ক্রিড, বারবেরির মতো জনপ্রিয় ব্র্যান্ড। বিপরীতে পুরুষরা বেশি পছন্দ করে বস, ডানহিল, ফেরারি, জিরো জিরো সেভেন, লাকস্টের মতো ব্র্যান্ড।

গুণমান ও লঘু-তরলতার ওপর দাম নির্ভর করে। সে ক্ষেত্রে অ্যাবসোলিউড পারফিউম কিনতে চাইলে দাম একটু বেশিই পড়বে। গুচির পারফিউমের দাম চার হাজার থেকে ১০ হাজার টাকা পর্যন্ত। এসকাডার রয়েছে ডিজায়ার মি, অ্যাবসলুট মি, ইনক্রেডিবল মি নামের পারফিউম। আরো আছে, চেরি ইন দ্য এয়ার, আইল্যান্ড কিস ও রকিং রিও। ফ্রুটি ফ্লেইভারের এসব পারফিউমের দাম তিন হাজার ২০০ থেকে সাড়ে সাত হাজার টাকার মধ্যে। ইতালির ব্র্যান্ড মোশিনোর আছে ফ্রুটি ফ্লেইভারের হ্যাপি ফিজ ও চিপ অ্যান্ড শিক নামের দুটি পারফিউম। আছে ক্যান্ডি ফ্লেইভারের পিঙ্ক বুকে। দাম সাড়ে তিন হাজার থেকে সাত হাজার টাকার মধ্যে। ফরাসি সুগন্ধি ব্র্যান্ড ক্রিড পুরুষের জন্য তৈরি ফ্লোরাল ফ্লেইভারের লাভ ইন হোয়াইট এবং লাভ ইন ব্ল্যাকের মতো পারফিউমগুলো পাওয়া যাবে ১৬ হাজার টাকায়। ছেলেদের জনপ্রিয় ওশেন ওয়েট উড, রকি মাউন্টেইন উড, সিলভার উইন্ড উড নামের পারফিউমগুলো। মেয়েদের জন্য আছে ক্রিস্টাল ক্রিক উড, গোল্ডেন লাইট উড এবং ভেলভেট ফরেস্ট উড নামের পারফিউম। দাম পড়বে সাড়ে পাঁচ হাজার থেকে সাড়ে সাত হাজার টাকার মধ্যে।

এ ছাড়া অ্যাডিডাস পাওয়া যাবে ৪২০ থেকে ৪৮০ টাকায়, ডেনিম ২০০ থেকে ২৫০ টাকা, বেকহ্যাম ৩৫০ টাকা, জোভান ২৫০ টাকা, এক্স ৩০০ টাকা। এ ছাড়া ৭৫০ থেকে তিন হাজার ৫০০ টাকায় পাওয়া যাবে ডেভিডফের অ্যাডভেঞ্চার, পারফিউম টু মেন, ম্যানেল, ওয়ান ম্যান শো, আরমানিস ডেভিন প্রভৃতি ব্র্যান্ডের সুগন্ধি।

 



মন্তব্য