kalerkantho

ভূমি নিয়ে বিরোধ

আনোয়ারায় প্রতিপক্ষের হামলায় নিহত ১

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি   

২৪ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভূমি বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আবদুল মোনাফ (৫৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শুক্রবার রাত ১১টার দিকে উপজেলার বরুমচড়া ইউনিয়নের গাউছিয়াপাড়া এলাকার নিহত মোনাফের বাড়ির সামনে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে।

আনোয়ারা থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, বরুমচড়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের গাউছিয়াপাড়া এলাকার কানু চৌধুরী বাড়ির মৃত আবদুস ছত্তারের ছেলে আবদুল মজিদ ও আবদুল মোনাফের পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে বসতভিটার মালিকানা নিয়ে বিরোধ চলে আসছিল। গত শুক্রবার সকালে আবদুল মোনাফ ঘরের পূর্ব পাশের দেয়াল নির্মাণের কাজ করার সময় আবদুল মজিদের পরিবার বাধা না দিলেও পূর্ব শত্রুতার জের ধরে শুক্রবার রাতে কথা বলার নামে মজিদের পরিবার মোনাফকে রাত ১১টায় ঘর থেকে ঢেকে বাড়ির সামনে রাস্তায় নিয়ে এসে এলোপাতাড়ি মারধর করে মারাত্মক জখম করে। তাঁর চিৎকারে পরিবারের লোকজন এসে আবদুল মোনাফকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন বলে মামলাতদন্ত কর্মকর্তা এসআই মো. গোলাম ফারুক জানান। ঘটনার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুজনকে আটক করে।

নিহতের পরিবারের দাবি, পূর্ব শত্রুতার জের ধরে আবদুল মজিদের পরিবার আবদুল মোনাফকে ঘর থেকে ডেকে নিয়ে হত্যা করে। তাঁরা এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল মাহমুদ বলেন, ‘বসতভিটার মালিকানা নিয়ে আবদুল মোনাফ ও আবদুল মজিদের দুই ভাইয়ের পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ ছিল। এ ঘটনার জের ধরে প্রতিপক্ষের হামলায় মোনাফ নিহত হয়। পুলিশ ঘটনাটি তদন্ত করছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।’

মন্তব্য