kalerkantho

হাটহাজারীতে পরিবেশমন্ত্রী

সরকার দেশ এগিয়ে নিচ্ছে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



সরকার দেশ এগিয়ে নিচ্ছে

হাটহাজারীতে স্বাভাবিক প্রসবসেবা বিষয়ক কর্মশালায় বক্তব্য দেন পরিবেশমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ। ছবি : কালের কণ্ঠ

বর্তমান সরকার দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। তিনি বলেন, ‘সামাজিক ও অর্থনৈতিকসহ অনেক সূচকে বিভিন্ন দেশ থেকে আমরা এগিয়ে আছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।’

বুধবার হাটহাজারী উপজেলা পরিষদ মিলনায়তনে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষণিক স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। পরিবার পরিকল্পনা অধিদপ্তর এমসিএইচ সার্ভিসেস ইউনিটের ব্যবস্থাপনায় এবং উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় এ কর্মশালার আয়োজন করে।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার উননেছা শিউলীর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের লাইন ডাইরেক্টর (এমসি-আরএএইচ) ও পরিচালক (এমসিএইচ-সার্ভিসেস) ডা. মোহাম্মদ শরীফ, পরিবার পরিকল্পনা চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (যুগ্ম সচিব) নুরুল আলম, স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. মো. আবুল কাশেম, স্থানীয় সরকার প্রশাসন বিভাগের পরিচালক ইয়াছমিন পারভিন তিবরিজী, বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান, চট্টগ্রাম পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. উ খ্যে উইন, জেলা সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী, হাটহাজারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরী, ডা. এ বি এম সামশুউদ্দিন, ডা. শাহেনা আক্তার, উপজেলা প. প. কর্মকর্তা আনোয়ারুল আজিম প্রমুখ। সঞ্চালনা করেন ডা. মোহাম্মদ রাকিব উল্লাহ।

পরে অতিথিরা প্রসূতি মায়েদের মাঝে ‘মায়ের ব্যাংক’ বিতরণ করেন।



মন্তব্য