kalerkantho


চলে গেলেন মুক্তিযোদ্ধা-সাংবাদিক রইসুল বাহার

আর শোনাবেন না মুক্তিযুদ্ধের গল্প

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



আর শোনাবেন না মুক্তিযুদ্ধের গল্প

চলে গেলেন মহান মুক্তিযুদ্ধের গেরিলাযোদ্ধা-সাংবাদিক আ ক ম রইসুল হক বাহার। তাঁকে আর দেখা যাবে না কোনো অনুষ্ঠানে বা আড্ডায় তরুণ-তরুণীদের মুক্তিযুদ্ধের গল্প শোনাতে।

গতকাল বুধবার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ফুলেল শ্রদ্ধা আর ভালোবাসায় চিরশায়িত হলেন রইসুল হক বাহার। মঙ্গলবার রাত ১১টায় নগরের একটি বেসরকারি হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন)। তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী, এক মেয়ে ও এক ছেলে রেখে গেছেন।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের হিসাবরক্ষণ কর্মকর্তা হিসেবে অবসর নেন রইসুল হক বাহার। চাকরির পাশাপাশি তিনি সাংবাদিকতাও করতেন। সর্বশেষ তিনি দৈনিক পূর্বকোণের সহযোগী সম্পাদক ছিলেন। সাংবাদিক রইসুল হক বাহার নানা সময়ে অধুনালুপ্ত দৈনিক সেবক, ডেইলি স্টার, ডেইলি সান, ডেইলি পিপলস ভিউ, সুপ্রভাত বাংলাদেশসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেন। তাঁর গ্রামের বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জে।

বুধবার সকাল ১১টায় চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে তাঁর মরদেহ আনা হয়। এ সময় তাঁকে দেখতে বীর মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, কবি, সাহিত্যিক, সাংবাদিক, চিকিৎসকসহ নানা শ্রেণি-পেশার মানুষের ঢল নামে। জোহরের নামাজের পর চট্টগ্রাম বন্দর ভবনের সামনে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে মুক্তিযোদ্ধা হিসেবে রাষ্ট্রীয় সম্মাননা জানানো হয়। পরে বন্দর কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

এদিকে রইসুল হক বাহারের মৃত্যুতে মুক্তিযোদ্ধা সংসদ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ, চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম প্রেস ক্লাব, জাসদ, বাসদ, সিপিবিসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন শোক জানিয়েছে।

 

 



মন্তব্য