kalerkantho


‘ডিজিটাল দেশ গড়তে প্রকৌশলীদের ভূমিকা বেশি’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ’১৩ ব্যাচের বিদায় উপলক্ষে নানা আয়োজনে ‘ইইই ডে-২০১৮’ উদযাপিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের সামনে থেকে সকাল সাড়ে ১০টায় আনন্দ শোভাযাত্রার মাধ্যমে উৎসব উদ্বোধন করেন উপাচার্য ড. মোহাম্মদ রফিকুল আলম।

পরে চুয়েট কেন্দ্রীয় অডিটরিয়ামে ইইই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক কাজী দেলোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক কৌশিক দেব ও ড. মোহাম্মদ মশিউল হক। অনুষ্ঠানে কি-নোট স্পিকার ছিলেন ঢাকার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক খোন্দকার আবদুল্লাহ আল মামুন এবং রবি আজিয়াটা লিমিটেডের সার্কিট সুইচ কোর অপারেশনের টিম লিডার প্রকৌশলী মো. আবদুস সবুর শান্ত।

প্রধান অতিথি উপাচার্য ড. রফিকুল আলম বলেন, ‘ডিজিটাল বাংলাদেশের রূপকার বর্তমান সরকারের ভিশন-২০২১ এবং ভিশন-২০৪১ বাস্তবায়ন করতে আমাদের প্রকৌশলী সমাজের ভূমিকা সবচেয়ে বেশি।’

সহকারী অধ্যাপক মোহাম্মদ ইসতিয়াক রেজা ও অধরা নীলিম দেওয়ানজী এবং প্রভাষক নিপা ধরের সঞ্চালনায় অনুষ্ঠানে শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য দেন বিদায়ী ব্যাচের শিক্ষার্থী রামিসা ইবদিতা ও জাহেদ মুরাদ সানি, হিমাদ্রী শেখর রায়, তাহিয়া তাসনীম, আবদুল্লাহ আল শাহরিয়ার প্রমুখ।



মন্তব্য