kalerkantho


চট্টগ্রাম সিটি করপোরেশন

দুর্গাপূজায় ২৩ লাখ টাকা অনুদান ঘোষণা মেয়রের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



আসন্ন শারদীয় দুর্গোৎসব ধর্মীয় গাম্ভীর্যের সঙ্গে উদ্যাপনের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) পক্ষ থেকে ২৩ লাখ টাকা দেওয়ার ঘোষণা দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

গতকাল সোমবার দুপুরে করপোরেশনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে চসিক পূজা উদ্যাপন পরিষদ আয়োজিত শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রস্তুতি সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

সিটি মেয়র বলেন, ‘বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব। এ উৎসব আয়োজনে চসিকের ব্যাপকতা অনেক বেশি। আমরা গতবছর দুর্গাপূজায় চসিকের পক্ষ থেকে ২২ লাখ টাকার ব্যবস্থা করেছিলাম। যা অন্য সিটি করপোরেশন করে বলে আমার জানা নেই।’

মেয়র আরও বলেন, ‘গতবছর করপোরেশনের পক্ষ থেকে নগরের ৭০টি দুর্গাপূজার মণ্ডপে ৫ হাজার টাকা করে মোট ১৩ লাখ ৫০ হাজার টাকা দেওয়া হয়েছিল।’

মেয়র আ জ ম নাছির চট্টগ্রাম সিটি করপোরেশনের পূজা উদযাপন পরিষদের উদ্যোগে পূজার তহবিল থেকে করপোরেশনে কর্মরত অসচ্ছল কর্মচারীদের সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি ও পরিবারের মাঝে আর্থিক সাহায্য, অনাথ আশ্রমে অনুদান, বস্ত্র বিতরণ প্রভৃতি মানবতা ও সেবাধর্মী উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।

পরিষদের সভাপতি ও কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে এবং বিপ্লব কুমার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।

এতে আরো বক্তব্য দেন চসিক হিসাবরক্ষণ কর্মকর্তা আশুতোষ দে, প্রিয়তোষ চক্রবর্তী সাপ্পি প্রমুখ।



মন্তব্য