kalerkantho


শ্রমিকদের স্বজনের মাঝে বিকেএমইএর চেক হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৬ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



চট্রগ্রামে বিকেএমইএর আট সদস্য কারখানায় কর্মরত মৃত ১৪ শ্রমিকের ওয়ারিশদের মাঝে বিমার চেক হস্তান্তর অনুষ্ঠান সংগঠনের চট্টগ্রাম কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিকেএমইএর পরিচালক রাজীব দাশ সুজয়। বিশেষ অতিথি ছিলেন সাবেক পরিচালক ও স্ট্যান্ডিং কমিটি অন চিটাগাং অ্যাফেয়ার্সের চেয়ারম্যান শওকত ওসমান।

রাজীব দাশ সুজয় বলেন, ‘বিকেএমইএ শ্রমবান্ধব সংগঠন হিসেবে সর্বদা শ্রমিকদের কল্যাণে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। এছাড়া সোশ্যাল কমপ্লায়েন্স, অগ্নিনিরাপত্তা, পরিবেশবান্ধব শিল্প ব্যবস্থাপনা, অবকাঠামোগত উন্নয়ন, উত্পাদনশীলতা এবং দেশের অর্থনীতি ও নিট শিল্পের বিকাশে বিকেএমইএ ইতোমধ্যে অনেক উদ্যোগ নিয়েছে।’

শওকত ওসমান এমপি নিটওয়্যার খাতের সার্বিক উন্নয়নে মালিক-শ্রমিক-সরকার সকলের প্রত্যক্ষ অংশগ্রহণ ও পারস্পরিক সহযোগিতা প্রয়োজন বলে মন্তব্য করেন। এই শিল্পের উত্তরোত্তর সমৃদ্ধির জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

সোমবার বিকেএমইএর সিনিয়র যুগ্ম সচিব আলতাফ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিকেএমইএর সদস্য তড়িৎ কান্তি দাশ, বিকেএমইএর সিনিয়র উপসচিব মো. আমান হোসেন, উপ-সচিব মো. সোহেল, সহকারী সচিব হিমেল বড়ুয়া, ইউনিট অ্যাডমিনিস্ট্রেটর নিয়াজ মো. নঈমুল হক প্রমুখ। পরে মৃত শ্রমিকদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

 



মন্তব্য