kalerkantho


নগরে আলাদা অভিযানে ১২ ডাকাত গ্রেপ্তার

মামলা পরিচালনার খরচজোগাতে ডাকাতি!

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



নগরে পৃথক অভিযান চালিয়ে ১২ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। সদরঘাট থানা এলাকার সাহেবপাড়া কলাবাগান মাঠ এবং কোতোয়ালী থানার মোমিন রোড এলাকায় গতকাল সোমবার এসব অভিযান চালানো হয়। তাঁরা সবাই বিভিন্ন মামলার আসামি ও ডাকাত।

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন বলেন, ‘সম্প্রতি ছয় ডাকাতকে চট্টগ্রাম কারাগার থেকে বের হয়ে ফের ডাকাতির চেষ্টাকালে ভোরে নগরের সদরঘাট থানার সাহেবপাড়া কলাবাগান মাঠের ভেতর থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি কিরিচ ও তিনটি ছুরি জব্দ করা হয়। মামলা পরিচালনার জন্য টাকা জোগাড় করতে তারা ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল।’

গ্রেপ্তার ছয় ডাকাত হলেন মোহাম্মদ ফোরকান (২২), আমির হোসেন (২৪), মোহাম্মদ রনি (২১), মোহাম্মদ ফরিদ প্রকাশ বুলু (২১), মোহাম্মদ নুর জামান (২১) ও মোহাম্মদ এমরান প্রকাশ সজল (১৯)।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার ছয় ডাকাত হত্যাসহ বিভিন্ন মামলার আসামি। এর আগে কয়েকবার গ্রেপ্তারও হন তাঁরা। জামিনে বের হয়ে ফের অপরাধে জড়িয়ে পড়েন। গ্রেপ্তারের পর তাঁরা পুলিশের কাছে দাবি করেছে মামলা পরিচালনার টাকা জোগাড় করতে ফের ডাকাতির পরিকল্পনা করেছেন তাঁরা।

এদিকে রবিবার রাত ১২টার দিকে কোতোয়ালী থানার মোমিন রোডের শাহাবুদ্দিন ডেকোরের্টসের সামনে থেকে মোহাম্মদ হোসেন (২২), মোজাম্মেল হক (২৪), মো. ইয়াকুব (৩৮), মোহাম্মদ তুহিন হোসেন (২৮), মোহাম্মদ জাবেদ (২৫), বিপ্লব বণিককে (২৪) গ্রেপ্তার করেছে পুলিশ।

এ সময় তাঁদের কাছ থেকে দুটি স্টিলের টিপ ছোরা এবং চারটি কাঠের বাঁটযুক্ত ছোরা জব্দ করা হয়।

আটককৃতরা জিজ্ঞাসাবাদে পুলিশকে জানান, তাঁরা পেশাদার অপরাধী চক্রের সদস্য। ছিনতাই ও ডাকাতি করে জীবিকা নির্বাহ করেন। ঘটনাস্থলে ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে জেএমসেন হলে জন্মাষ্টমী উপলক্ষে আগত পুণ্যার্থীদের ডাকাতি-ছিনতাই করার উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছিলেন বলে স্বীকার করেন তাঁরা।

তাঁরা আরো জানান, ওই চক্রে আরও তিন-চারজন আছে। তাঁদের নাম ঠিকানা জেনে গ্রেপ্তার অভিযান চালাচ্ছে পুলিশ।



মন্তব্য