kalerkantho


‘তোমার জন্য শোকগাথা হে পিতা’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



দেশের মানুষ স্বাধীনতার সুফল ভোগ করতে শুরু করেছে বলে মন্তব্য করেছেন মুক্তিযোদ্ধা ও লেখক-গবেষক সিরু বাঙালি। তিনি বলেন, ‘যে স্বপ্ন নিয়ে বাংলার মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন, সেই স্বপ্ন এখন পূরণ হতে শুরু করেছে।’

তিনি শুক্রবার সন্ধ্যায় নগরের জেলা শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারিতে সম্মিলিত আবৃত্তি জোট, চট্টগ্রাম আয়োজিত বঙ্গবন্ধুকে নিবেদিত ‘তোমার জন্য শোকগাথা, হে পিতা’ শিরোনামে আবৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। সম্মিলিত আবৃত্তি জোট সভাপতি অঞ্চল চৌধুরীর সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক শাহরিয়ার তানজিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আবৃত্তি জোটের প্রধান উপদেষ্টা রণজিত রক্ষিত, বাংলা একাডেমির উপপরিচালক আবৃত্তিশিল্পী ড. শাহাদাত হোসেন নিপু ও আবৃত্তিশিল্পী ফয়েজুল্লাহ সাঈদ। স্বাগত বক্তব্য দেন জোটের সাধারণ সম্পাদক মছরুর হোসেন।

অনুষ্ঠানে একক আবৃত্তি পরিবেশন করেন দিলরুবা খানম, এ এস এম এরফান, পুনম দাশ, সুস্মিতা দত্ত, শারমিন মুস্তারী নাজু, ফারহাদ হাসান, অনন্যা চৌধুরী, প্রমা চৌধুরী প্রমুখ।

সেলিম ভূঁইয়া নির্দেশিত স্বদেশ আবৃত্তি সংগঠনের বৃন্দ আবৃত্তি ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

 



মন্তব্য