kalerkantho


১ম ক লা ম

ফেনীতে ভোজন উৎসব ‘ফুডিয়ানা’

ফেনী প্রতিনিধি   

৯ মার্চ, ২০১৮ ০০:০০



‘গানা হবে, খানা হবে, মেলা হবে, খেলা হবে’ স্লোগানে ফেনীতে শুরু হয়েছে তিন দিনব্যাপী ভোজনরসিকদের উৎসব ‘ফুডিয়ানা’।

বৃহস্পতিবার দুপুরে ফেনী জহির রায়হান হল মাঠে জেলা প্রশাসক মনোজ কুমার রায় ফিতা কেটে মেলা উদ্বোধন করেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সিরাজুল ইসলাম, সংগঠক ইমন উল হক, আয়োজক কমিটির আজিম খসরু জ্যাকি, শুভ নীল পিকলু।

এর পর জেলা প্রশাসক মেলার সব স্টল ঘুরে দেখেন। তিনি আয়োজক কমিটিকে বলেন, ‘খাবারের মান এবং দামের ব্যাপারে খেয়াল রাখতে হবে, যাতে দর্শনার্থীদের নাগালের মধ্যে থাকে।’

এ সময় মেলার ব্যবস্থাপনা এবং সাজসজ্জায় জেলা প্রশাসক সন্তোষ প্রকাশ করেন।

আয়োজক কমিটির সদস্য আজিম খসরু জ্যাকি বলেন, ‘‘ফেনীতে একটি উৎসব সৃষ্টির লক্ষ্যে আমাদের এ প্রয়াস। প্রথমবারের মতো আয়োজন হলেও আশা রাখছি এর ধারাবাহিকতা বজায় রেখে প্রতিবছরই আয়োজন হবে ‘ফুডিয়ানা’।’’

মেলা প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। উৎসবে স্টল রয়েছে ২০টি। এর মধ্যে ৪টি স্টল আয়োজক ও স্পন্সরের জন্য সংরক্ষিত। বাকি ১৬টি স্টল বাণিজ্যিক প্রতিষ্ঠান ও ঘরোয়া খাবার পরিবেশক নামে দুভাগে ভাগ করা হয়েছে। স্টলগুলো গতানুগতিক ডিজাইনে না করে বাঁশ, বেড়া, ছন, হোগলা, চট দিয়ে সাজানো হয়েছে। মেলা প্রাঙ্গণে রয়েছে বর্ণিল আলোকসজ্জা।

প্রতিটি স্টলের প্রতিনিধিরা তাদের স্টলে পণ্যের বিক্রয় ও বিপণন পরিচালনা করছেন।

অতিথি ও দর্শনার্থীর জন্য সন্ধ্যার পর রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান। শেষে আছে পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

সংবাদমাধ্যমগুলো যাতে মেলা চলাকালীন সময়ে সংবাদ সংগ্রহ করতে পারে, সেজন্য ‘ফুডিয়ানা’তে থাকছে তথ্য কেন্দ্র। সেখান থেকে যে কেউ উৎসব বিষয়ক যেকোনো তথ্য সংগ্রহ করতে পারবেন।



মন্তব্য