kalerkantho


শুল্ক সুবিধার পণ্য খোলাবাজারে

১ কোটি ২৮ লাখ টাকার কাপড় আটক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০



বন্ড আওতায় শুল্কমুক্ত সুবিধায় আনা এক কাভার্ডভ্যান কাপড় চট্টগ্রাম বন্দর থেকে ছাড় করে অবৈধভাবে খোলা বাজারে বিক্রির আগেই আটক করেছে শুল্ক গোয়েন্দা দল। বৃহস্পতিবার নগরীর মধ্যম হালিশহর বন্দর মার্কেটের সামনে থেকে এগুলো আটক করা হয়। আটক পণ্যের ওজন সাড়ে ২৭ হাজার কেজি এবং বাজারমূল্য এক কোটি ২৮ লাখ টাকা।

চট্টগ্রাম শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক তারেক মাহমুদ বলেন, ‘বন্ড আওতায় শুল্কমুক্ত সুবিধায় আনা কাপড়গুলো বন্দর থেকে ছাড় করে আমদানিকারকের কারখানায় না নিয়ে খোলা বাজারে বিক্রির আগেই আমরা আটক করতে সক্ষম হই।’

শুল্ক গোয়েন্দা দল জানিয়েছে, ঢাকা সাভার ইপিজেডের প্লট নম্বর ৩৩-৩৫ এ অবস্থিত একটর স্পোর্টিং লিমিটেড এক কন্টেইনার কাপড় আমদানি করে। আমদানিকারকের পক্ষে চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট স্পিডওয়ে লজিস্টিকস ২০১৭ সালের ২৪ ডিসেম্বর পণ্য চালানের বিল অব এন্ট্রি চট্টগ্রাম কাস্টমসে জমা দেন। পরে এসব পণ্য কাভার্ডভ্যানে করে বন্দর থেকে বিশেষ সুবিধায় ছাড় নিয়ে রওয়ানা দেয়। আমদানিকারকের কারখানায় না গিয়ে মাঝপথে হালিশহরে বন্দর মার্কেটের সামনে কাভার্ডভ্যান থেকে কাপড়গুলো নামানো হচ্ছিল। এ সময় শুল্ক গোয়েন্দা দল পৌঁছে এসব কাপড়  খোলাবাজারে বিক্রির বিষয়টি নিশ্চিত হয়। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করছে কাস্টমস।



মন্তব্য