kalerkantho


বিভাগীয় কমিশনার

সুস্থ থাকতে হাত ধুতে হবে সঠিক নিয়মে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১১ নভেম্বর, ২০১৭ ০০:০০



চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেছেন, শরীর রোগমুক্ত রাখতে হলে খাবারের আগে সব সময় ভালো করে হাত ধুতে হবে। নিয়মিত হাত ধোয়ার অভ্যাস করলে কমপক্ষে ৪২ থেকে ৪৮ শতাংশ পর্যন্ত ডায়রিয়া ও শ্বাস-প্রশ্বাসজনিত রোগ থেকে মুক্ত থাকা যায়। সুস্থ থাকতে হলে সঠিক সময়ে আর সঠিক নিয়মে হাত ধুতে হবে।

গতকাল চট্টগ্রাম সার্কিট হাউসে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বিভাগীয় কমিশনার অফিস ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর যৌথভাবে এ সভার আয়োজন করে। দিবসটির এবারের প্রতিপাদ্য ছিল, ‘পরিচ্ছন্ন হাত, সুন্দর ভবিষ্যৎ’। অনুষ্ঠানের সহযোগিতায় ছিল চট্টগ্রাম সিটি করপোরেশন, ইউনিসেফ, ডিএসকে, ওয়ার্ল্ড ভিশন, ইপসা, অপকা, ডাব্লিউএসইউপি ও ব্র্যাক।

বিভাগীয় পরিচালক (স্থানীয় সরকার) দীপক চক্রবর্তীর সভাপতিত্বে ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সোশ্যাল ডেভেলপমেন্ট অফিসার মোহাম্মদ গোলাম মোর্শেদের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুকুর রহমান সিকদার। স্বাগত বক্তব্য দেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ফিরোজ আলম চৌধুরী।

এর আগে সকাল সাড়ে ৯টায় নগরীর ডিসি হিলের সামনে বেলুন ও পায়রা উড়িয়ে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবসের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। এরপর এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।



মন্তব্য