kalerkantho


ফ্রাঙ্কফুর্ট বইমেলায় ঐশীর কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৮ ১৭:১৬



ফ্রাঙ্কফুর্ট বইমেলায় ঐশীর কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান

জার্মানির ফ্রাঙ্কফুর্টে শায়রা আফরিদা ঐশী রচিত ‘ON DAYS LIKE THIS’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচিত হলো। ঐশী ইউনিভার্সিটি অব মেলবোর্নের স্থাপত্য বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। ফ্রাঙ্কফুর্ট বইমেলায় স্থানীয় সময় বুধবার বেলা ২টার দিকে মেক্সিকো বুথে বইটির মোড়ক উন্মোচন করা হয়। এটি প্রকাশতি হয়েছে ‘জার্নিম্যান বুকস’ থেকে। বইটির বিক্রয় ও বিপণনের দায়িত্বে আছে বাংলাদেশের ‘পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেড’।

বইটির মোড়ক উন্মোচন করেন ইন্টারন্যাশনাল পাবলিশার্স অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত সভাপতি হুগো সেটজার ও সাধারণ সম্পাদক জোশে বরগুনো। এ সময় আরো উপস্থিত ছিলেন ‘পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেড’ এর চেয়ারম্যান কামরুল হাসান শায়ক, ব্যবস্থাপক মৌসুমী আকতার আলো প্রমুখ।

প্রকাশক কবি তারিক সুজাত জানান, এর আগেই গোথেনবার্গ বইমেলায় বইটির মোড়ক উন্মোচন করা হয়েছিল। সেখানে পাঠক-সমালোচকদের দৃষ্টি কাড়ে বইটি। এবার তাই ফ্রাঙ্কফুর্ট বইমেলায় আবারো মোড়ক উন্মোচনের এই আয়োজন।  

এ বইমেলায় মোড়ক উন্মোচনের পরপরই অস্ট্রেলিয়ান রাইট এজেন্ট রিচার্ড সেইজারসমা বইটির স্বত্ত্ব কিনতে সম্মত হন। তিনি প্রথমেই অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড থেকে বইটি প্রকাশের উদ্যোগ নেবেন বলে জানান।



মন্তব্য