kalerkantho


ব্রহ্মপুত্র পাড়ে বিরুদ্ধ সময়ের কবিতা পাঠের আসর

কালের কণ্ঠ অনলাইন   

৩০ আগস্ট, ২০১৮ ১৬:৫৩



ব্রহ্মপুত্র পাড়ে বিরুদ্ধ সময়ের কবিতা পাঠের আসর

কাকে বলে ফ্যাসিবাদ, কাকে বলে স্বৈরাচার? কাকে বলে একনায়কতন্ত্র? আর কাকে বলে অবরুদ্ধ সময়? শব্দের পোস্টমর্টেমে না গিয়ে সময়ের পোস্টমর্টেম করতে ময়মনসিংহের ব্রহ্মপুত্র পাড়ে স্থানীয় কবিরা আয়োজন করেছেন প্রতিবাদী কবিতা পাঠের আসরের।

পৃথিবীতে যখনই নেমে এসেছে অবরুদ্ধ সময়, তার মুখোমুখি দাঁড়িয়েছেন সাহসী মানুষেরা। সময়ের স্রোতে গা না ভাসিয়ে বিপরীতে দাঁড়িয়েছেন সৃষ্টিশীল মানুষেরা। কবিতার অক্ষরে অক্ষরে তুলে ধরেছেন সময়কে। এই সময়ের কবিতায় এমন বিরুদ্ধ সময়ের স্লোগান তুলতেই ময়মনসিংহে আয়োজন করা হয়েছে কবিতা পাঠের আসর। এ নিয়ে ফেসবুকে একটি ইভেন্টও করা হয়েছে।  

শুক্রবার (৩১ আগস্ট)  বিকেল ৩টা থেকে ময়মনসিংহ শহরের মুসলিম ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত বিরুদ্ধ সময়ের কবিতা পাঠের আসরে কবিতা পাঠ করবেন ময়মনসিংহসহ দেশের নানা প্রান্তের নবীন প্রবীন কবিরা।

এরমধ্যে আছেন হাসান ফখরি, চিনু কবির, সরকার আজিজ, আশিক আকবর, আহমেদ স্বপন মাহমুদ, হান্নান কল্লোল, কামরুজ্জামান কামু, সৈকত হাবিব, বাদল শাহ আলম, রঘু অভিজিৎ রায়, বিজন সম্মানিত, অনুপ সাদি, মাদল হাসান, রহমান মাসুদ, শাহিন লতিফ, জুয়েল মোস্তাফিজ, জিয়াবুল ইবন, আবু তাহের সরফরাজ, কামাল মুহম্মদ, এহসান হাবীব, সাইয়েদ জামিল, রাশেদ শাহরিয়ার, পলিয়ার ওয়াহিদ, সালেহীন শিপ্রা, আলমগীর নিষাদ, শামশাম তাজিল, চঞ্চল মাহমুদ, দোলন প্রভা, আলমগীর কবির আলম, হাসান জামিল, কালপুরুষ, রোকন শাহরিয়ার সোহাগ, সৈকত আমিন, সুরঞ্জিৎ বাড়ৈ, অভিজিৎ চক্রবর্ত্তী, সৌরভ মাহমুদ, মাহমুদুল শান্ত, মিলু হাসান, চঞ্চল বাশার।



মন্তব্য