kalerkantho


Facebook থেকে

চিলিং অ্যাডভেঞ্চার অব সাবরিনা [২০১৮]

নেটফ্লিক্স, সুপারন্যাচারাল হরর   

৮ নভেম্বর, ২০১৮ ০০:০০



চিলিং অ্যাডভেঞ্চার অব সাবরিনা [২০১৮]

চিলিং অ্যাডভেঞ্চার অব সাবরিনা

সাবরিনা স্পেলম্যান গ্রিনডেলে বেড়ে উঠেছে তার দুই আন্টি জেলডা আর হিলডার সঙ্গে। তার জীবন অন্য টিনএজারদের মতো নয়, ষোলোতম জন্মদিনে তাকে নিজের স্কুল ছেড়ে চলে যেতে হবে ডাইনি হিসেবে ডার্ক আর্টসের ওপর প্রশিক্ষণ নেওয়ার জন্য। এদিকে শহরে আক্রমণ করে এক শক্তিশালী ডেমন।

নেটফ্লিক্স+টিনএজ ফ্যান্টাসি, আর মুক্তির আগে থেকেই একে নিয়ে টাম্বলার, ইনস্টাগ্রামে ব্যাপক হাইপ, সুতরাং সিরিজ যে হিট হবে সে তো জানা কথাই। তবে সিরিজটা খুব একটা এন্টারটেইনিং লাগেনি। সেটা চিজি ড্রামা কিংবা প্লটহোলের জন্য নয়, সেগুলো তো এ ধরনের সিরিজে থাকেই। কিন্তু ১০ এপিসোডের মধ্যেও কেন যেন কাহিনিকে জমজমাট করতে পারেনি। ফেমিনিজম জোর করে ঢোকানোর প্রবণতাও আছে। তবে কভেনের উইচসহ সুপারন্যাচারাল ক্যারেক্টারগুলোর অভিনয় বেশ ভালো ছিল। প্রধান চরিত্রে কারনান শিপকা আর তার বিল্লিও?

টিনএজ ফ্যান্টাসি সিরিজের একটা গুরুত্বপূর্ণ অংশ, আইক্যান্ডি নায়ক-নায়িকার কেমিস্ট্রির দিক দিয়ে এটা একেবারেই ফেল। রসের সঙ্গে সাবরিনাকে তেমন একটা ভালো লাগেনি, মে বি রাইটাররা রসের ক্যারেক্টারটাকে নিজেদের অজান্তেই বেশি ডাম্ব বানিয়ে ফেলেছেন। সব মিলিয়ে সাবরিনার স্কুলজীবন-স্বাভাবিক জীবনের পার্টটা সুপারন্যাচারাল পার্টের চেয়ে পানসে ছিল।

নব্বইয়ের দশকের সাবরিনার ওপর বানানো হাসি-খুশি সিটকমটার থেকে এর টোন আলাদা হবে, তা তো জানা কথাই। কিন্তু খালি ডার্ক বা মিস্টিরিয়াস বানালেই যে উপভোগ্য হবে, তা না। তবে এর অ্যাসথেটিক দারুণ ছিল। গথিক উইচ কিংবা ম্যাজিকাল মিস্ট্রির কাহিনি দেখানোর জন্য এর থেকে গর্জিয়াস অ্যাসথেটিক হওয়া সম্ভব নয়! সিরিজের মেকার রবার্তো অ্যাগুইরো অবশ্য এ ক্ষেত্রে প্রো, ‘রিভারডেল’ দেখলেই তা বোঝা যায়। তবে দুটির মধ্যে  বেছে নিতে চাইলে আমার ইনার টিনএজার অবশ্যই ‘রিভারডেল’কেই বেছে নেবে!

কুদরত-ই খুদা জিনিয়া

সিরিয়ালখোর গ্রুপের পোস্ট



মন্তব্য